প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিশ্বকাপে বাদ পড়াদের উদ্দেশ্য যা বললেন পাপন

১৭ এপ্রিল ২০১৯ , ০৮:২২:১২

ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের জন্য মঙ্গলবার (১৬ এপ্রিল) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে যায়গা পাননি অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুল কায়েস। বাদ পরেছেন তাসকিন আহমেদ।

মঙ্গলবার দুপুরে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স হলে বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু টাইগারদের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং সাকিব আল হাসানকে সহ-অধিনায়ক করে দল ঘোষণা করেন। 

বুধবার (১৭ মার্চ) দলে সুযোগ না পাওয়া ক্রিকেটারদের বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, যারা বাদ পড়েছেন তাদের বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার এখনও সুযোগ আছে। দলে সুযোগ না পেয়ে যাদের মধ্যে হতাশা আছে তারা যদি ধারাবাহিক পারফর্ম করতে পারে তাহলে তাদের সুযোগ করে দেয়া হবে।

স্কোয়াড নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘যেহেতু ইংল্যান্ডে বিশ্বকাপ হচ্ছে তাই আমরা অভিজ্ঞতাটাকে একটু বেশি মুল্যায়ন করেছি। এখানের কন্ডিশনটাও আমাদের এখানকার থেকে আলাদা। এক বছর আগে আমরা সেখানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে এসেছিলাম। তো সেই অভিজ্ঞতার কথা বিবেচনা করে আমাদের স্কোয়াড সাজানো হয়েছে।’

এদিকে, ইনজুরি থেকে ফিরলেও এখনো ফিটনেস লেভেল আন্তর্জাতিক ম্যাচ খেলার মতো না থাকায় বাদ দেয়া হয়েছে পেসার তাসকিন আহমেদকে। একাদশে অটোমেটিক চয়েস হিসেবে সাকিব আল হাসান থাকায় বিবেচনায় আসেন নি আরেক বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে সৌম্য সরকার এবং লিটন দাস থাকায় দলে জায়গা হয়নি অভিজ্ঞ ইমরুল কায়েসের।

৩০ মে দ্যা ওভালে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠবে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসরটির। ১৪ জুলাই লর্ডসে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের।

বাংলাদেশ বিশ্বকাপ স্কোয়াড:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: