ভেজালরোধে মিরপুরে বিএসটিআই অভিযান শুরু

১৮ এপ্রিল, ২০১৯ ১২:০২:৩৯

ছবি: ইন্টারনেট

আসন্ন রমজান মাস সামনে রেখে খাদ্যে ভেজালরোধে ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে রাজধানীর মিরপুরে অভিযান শুরু করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ফর্মালিনযুক্ত ফলমূলের বিরুদ্ধে অভিযান শুরু করবে বলে জানিয়েছে বিএসটিআই।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ৭টা থেকে নিরাপদ খাদ্য নিশ্চিতে মিরপুরের ১০ নম্বরে একটি পানির কারখানায় অভিযান শুরু করে বিএসটিআই।

জানা গেছে, সামনে রমজান মাসকে সামনে রেখেই এ অভিযান শুরু করে বিএসটিআই। পবিত্র মাসে ক্রেতা বা ভোক্তাসাধারণ যাতে ভেজালমুক্ত নিরাপদ খাদ্য সামগ্রী পেতে পারে সে বিষয় নিশ্চিত করতেই এ অভিযান।

অভিযানের শুরুতে বিএসটিআই টিমটি মিরপুর ১০ নম্বরে একটি পানির কারখানায় প্রবেশ করে। পানির কারখানাটি অনুমোদনবিহীন এবং অস্বাস্থ্যকর থাকায় সেখানে উৎপাদন বন্ধ করে তা সিলগালা করে দেওয়া হয়। কারখানাটির ভেতর থেকে হাজারখানেক জার ধ্বংস করে বিএসটিআই টিম।

পরবর্তীতে বিএসটিআই টিম অভিযান চালায় এএন এন্টারপ্রাইজ। সে প্রতিষ্ঠানটির বিএসটিআই অনুমোদন রয়েছে। তবে প্রতিষ্ঠানটি রাস্তায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে জার রেখে কাজ করায় তাদের বেশ কিছু জার ধ্বংস করা হয়। এছাড়া তাদের লাইসেন্সও স্থগিত করেছে বিএসটিআই।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: