বিয়ে করেই সোজা ভোটকেন্দ্রে নবদম্পতি, ছবি ভাইরাল!

১৮ এপ্রিল, ২০১৯ ১৩:৪৮:০১

ছবি: ইন্টারনেট

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটগ্রহণ চলছে। আর এই ভোটাধিকার প্রয়োগের আনন্দটা নিতেই কোনোরকম বিয়ের কাজ শেষ করেই সোজা ভোটকেন্দ্রে এসে হাজির হন নবদম্পতি। সারারাত বিয়ের কাজ শেষে ভোরেই বিয়ের সাজেই ভোটকেন্দ্রে উপস্থিতি দেখে, কেন্দ্রে ভোটারদের মধ্যে দেখা দেয় অন্যরকম এক উম্মেদনা। কেউ আসছেন সেলফি তুলতে, আবার কেউ আসছেন শুভেচ্ছা জানাতে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে ভারতের উধমপুর কেন্দ্রের একটি বুথে দেখা যায় এই দম্পতিকে।

জানা গেছে, বুধবার (১৭ এপ্রিল) সারারাত চলে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা। সকালে বিয়ের কাজ শেষ করেই ভোরে তারা ছুটেন ভোটকেন্দ্রে পছন্দের প্রার্থীকে ভোট দিতে। ভোটাধিকার প্রয়োগের আনন্দটা মাটি হতে দিতে চাননি তারা।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ সকাল ৭টা থেকে শুরু হয়েছে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এদিন সকালেই বিয়ের কাজ সেরে ভোট দিতে একসঙ্গে কেন্দ্রে গেছেন এক নবদম্পতি। তাদের সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিমধ্যে ভাইরাল হয়েছে। তাৎক্ষণিকভাবে ওই নবদম্পতির পরিচয় জানা যায়নি।

প্রসঙ্গত এবার সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এর আগে প্রথম দফার নির্বাচন হয় ১১ এপ্রিল; ১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯১ আসনে ভোট হয়। সেদিন প্রথম ধাপে ভারতের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশের ৮টি আসন, মহারাষ্ট্রের ৭, বিহারের ৪, অরুণাচল প্রদেশের দুটি এবং আসামের পাঁচটি প্রদেশে ভোট অনুষ্ঠিত হয়।

এদিকে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) চলছে দ্বিতীয় ধাপে ভারতের লোকসভা নির্বাচন। ১১টি রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৫টি পার্লামেন্ট আসনে ভোট হচ্ছে। এ দিন তামিল নাডুর ৩৮টি লোকসভা আসনের পাশাপাশি রাজ্য বিধানসভার ১৮টি আসনের নির্বাচনের ভোটও গ্রহণ করা হচ্ছে। উড়িষ্যায় লোকসভার পাঁচটি আসনে ও বিধানসভার ৩৫টি আসনে ভোট হচ্ছে।

এর পাশাপাশি কর্নাটকে লোকসভার ১৪টি আসনে, মহারাষ্ট্রের ১০টি আসনে, উত্তর প্রদেশের আটটি, পাঁচটি করে আসাম ও বিহারে, তিনটি করে ছত্তিশগড় ও পশ্চিম বঙ্গে, জম্মু ও কাশ্মীরের দুটি ও মনিপুর ও পুদুচেরির একটি করে লোকসভা আসনে ভোট হচ্ছে।

এ দফায় ১৫ কোটি ৫০ লাখেরও বেশি ভোটার তাদের ভোটধিকার প্রয়োগ করতে পারেবেন। ভারতীয় লোকসভার মোট আসন ৫৪৫টি। এবারের নির্বাচনে দেশজুড়ে মোট ভোটার সংখ্যা প্রায় ৯০ কোটি।

এদিকে আগামী ২৩ এপ্রিল তৃতীয় ধাপে ১৪ রাজ্যের ১১৫ আসনে, ২৯ এপ্রিল চতুর্থ ধাপে ৯ রাজ্যের ৭১ আসনে, ৬ মে পঞ্চম ধাপে ৭ রাজ্যের ৫১ আসনে, ১২ মে ষষ্ঠ ধাপে ৭ রাজ্যের ৫৯ আসনে এবং ১৯ মে সর্বশেষ ধাপে ভোট হবে ৮ রাজ্যের ৫৯ আসনে। সাত ধাপে ভোটগ্রহণের পর ২৩ মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: