ক্রিকেটে আবারও সমকামী বিয়ের সানাই!

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০১৯, ০৫:৩৫ পিএম

বিশ্বে সর্বপ্রথম সমকামী বিয়ে বৈধ হয় নেদারল্যান্ডসে৷ ২০০০ সালে বৈধতা পাওয়ার পর ২০০১ সালে সমকামী বিয়ে অনুষ্ঠিত হয় দেশটিতে৷

এরপর ২০১৩ সালের ১৯ আগস্ট থেকে নিউজিল্যান্ডে সমলিঙ্গ বিবাহ বৈধ ঘোষণা করা হয়। সে বছরই নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার অ্যামি স্যাটেরর্থওয়েট ও লি তাহুদু সমকামী বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

এত গেল ২০১৩ সালের ঘটনা। তবে এবার ২০১৯ সালে এসে ক্রিকেটাঙ্গনে আবারও সমকামী বিয়ের সানাই বেজেছে।

নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার হ্যালে জেনসেন বিয়ে করলেন অস্ট্রেলিয়ার আরেক নারী ক্রিকেটার নিকোলা হ্যানকককে। গতকাল বৃহস্পতিবার এই বিয়ে সম্পন্ন হয়।

তাদের বিয়ের খবর ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে প্রকাশ করেছে মেলবোর্ন স্টার্স।

নিউজিল্যান্ডের হয়ে ৮টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২৬ বছর বয়সী জেনসেন। এছাড়া অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ নারী লিগে প্রথম দুই মৌসুম মেলবোর্ন স্টার্সের হয়ে খেলেছেন তিনি। পরের মৌসুমে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেন এই ডান-হাতি।

অপরদিকে, অস্ট্রেলিয়ার হয়ে এখনো জাতীয় দলে খেলার সুযোগ পাননি হ্যানকক। তবে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগে টিম গ্রিনের হয়ে খেলে থাকেন তিনি। অস্ট্রেলিয়ার ঘরোয়া আসর ও বিগ ব্যাশে খেলার অভিজ্ঞতা রয়েছে ২৩ বছর বয়সী হ্যানককের।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: