প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

খাগড়াছড়িতে জাতীয় পু্ষ্টি সপ্তাহ উপলক্ষে নানা কর্মসূচি

প্রকাশিত: ০৩:৪৪ পূর্বাহ্ণ, ২০ এপ্রিল ২০১৯

ছবি: প্রতিনিধি

জাতীয় পুষ্টি সপ্তাহ (২৩-১৯ এপ্রিল) ২০১৯ উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে খাগড়াছড়ি জেলা স্বাস্থ্য বিভাগ।

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে শুক্রবার (১৯ এপ্রিল) বিকাল সাড়ে ৪টায় খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবুল হাশেম এর সভাপতিত্বে সিভিল সার্জন ডা. মো. ইদ্রিস মিঞা লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি বলেন, তৃণমূল পর্যায়ে সকলকে স্বাস্থ্য সম্পর্কে জনসচেতনতা ও  মানসম্মত স্বাস্থ্য সম্পর্কিত জনগণের দৌরগড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে আগামী ২৩ এপ্রিল থেকে ২৯এপ্রিল পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে খাগড়াছড়িতে সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে, র‍্যালী ও আলোচনা সভা, সুসজ্জিত পুষ্টি গাড়ী ব্যবহার, বাউল সঙ্গীত পরিবেশনা, পুষ্টি বিষয়ক স্টিকার/লিফলেট বিতরণ। মাতৃপুষ্টি বিষয়ে কাউন্সেলিং সেশন, কৃষকদের নিয়ে মৌসুম অনুযায়ী ফলমূল ও শাকসবজি উৎপাদন নিয়ে আলোচনা এবং এ সংক্রান্ত প্রতিযোগিতা, জনপ্রতিনিধি/সুশীল সমাজের প্রতিনিধি/উর্ধ্বতন কর্তৃপক্ষের সমন্বয়ে সমাপনী অনুষ্ঠানসহ নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

তিনি এ সময় জাতীয় পুষ্টি সপ্তাহে তৃণমূল পর্যায়ে সকলকে স্বাস্থ্য সম্পর্কে জনসচেতনতা ও  মানসম্মত স্বাস্থ্য সম্পর্কিত জনগণের দৌরগড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে যে কর্মসূচি হাতে নিয়েছেন সেটি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় সাংবাদিকদের মাধ্যমে প্রকাশের জন্য আহবান জানান।

সংবাদ সম্মেলনে এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মেমং মারমা, এমওসিএস ডা. মোঃ মেজবাহ উদ্দীনসহ খাগড়াছড়ি জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বিডি২৪লাইভ/এজে
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: