প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মানববন্ধনে নজরুল ইসলাম খান

আন্দোলন ঠেকানোর ক্ষমতা এই স্বৈরাচার সরকারের নেই

২০ এপ্রিল ২০১৯ , ০২:৪০:১৫

ছবি: ইন্টারনেট থেকে

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশ ব্যাপী দলটি আন্দোলন ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, একটা পর্যায়ে গিয়ে সারাদেশের মানুষ রাজপথে নেমে আসবে। তখন যে আন্দোলন হবে সেই আন্দোলন ঠেকানোর ক্ষমতা এই স্বৈরাচার সরকারের থাকবে না।

শনিবার (২০ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ জাতীয় দল।

বাংলাদেশে আদালত কি একটা না দুইটা এমন প্রশ্ন রেখেছেন নজরুল ইসলাম খান।

তিনি বলেন, তথাকথিত দুর্ণীতির মামলায় বেগম জিয়াকে সাঁজা দেয়া হয়েছে। তার সবগুলো মামলা জামিনযোগ্য হলেও তাকে জামিন দেয়া হচ্ছে না। অথচ তার চেয়ে বেশি সাঁজা হওয়া নাজমুল হুদা সাঁজা হওয়ার কয়েকদিনের মধ্যেই জামিন পেয়ে বের হয়ে আসেন আমার প্রশ্ন হচ্ছে বাংলাদেশে আদালত কি একটা না দুইটা।

অসুস্থ কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্যারোল নিয়ে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে মন্তব্য করে দলটির এই নীতিনির্ধারক বলেন, আমরা বেগম জিয়ার নি:শর্ত মুক্তি চাই, কোন শর্ত দিয়ে আমরা মুক্তি চাইনি। আমরা কখনও বলি নাই যেকোন মূল্যে আমরা তার মুক্তি চাই, অথচ তার মুক্তি নিয়ে নানা বিভ্রান্ত ছড়ানো হচ্ছে।

তিনি বলেন, আমাদের নির্বাচিত ৬ জন সাংসদ শপথ নেবেন কিনা এটা আমাদের দলের সিদ্ধান্ত। আমাদের সংসদ সদস্যদের বলা হয়েছে আপনারা দলের সিদ্ধান্ত ছাড়া সংসদে যাবেন না তারা রাজি হয়েছে। এখনও পর্যন্ত সংসদে যাওয়ার জন্য দলের সিদ্ধান্ত নেয়া হয়নি।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, নিপুন রায় চৌধুরী, কৃষক দলের কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: