প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ধানমণ্ডি কার্যালয়ে হানিফ

খালেদা জিয়ার মুক্তির জন্য দর কষাকষি বাজে দৃষ্টান্ত

২০ এপ্রিল, ২০১৯ ১৪:৪৬:২৫

ছবি: ইন্টারনেট থেকে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির বিজয়ী সংসদ সদস্যদের সংসদে যোগদানের তাগিদ দিয়ে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জনগণ আপনাদের ভোট দিয়েছে সংসদে কথা বলার জন্য। এখানে যদি দলীয় চেয়ারপার্সনের মুক্তির বিষয়ে দর কষাকষি করেন, তা আদৌ রাজনৈতিক শিষ্টাচারের মাঝে পড়ে? রাজনীতিতে এটা একটা বাজে দৃষ্টান্ত হয়ে থাকবে, দণ্ডিত খালেদা জিয়ার মুক্তির জন্য দর কষাকষি করা নির্বাচিত সংসদ সদস্যদের কাম্য নয়।

শনিবার (২০ এপ্রিল) আওয়মী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি রাজনৈতিক ভাবে বহু আগে থেকেই দেউলিয়া হয়েগেছে, নতুন করে দলটির হারানোর কি বা আছে? বরং পাওয়ার আছে। সংসদে যোগ দিন নিশর্ত ভাবে। আমি আশ্চর্য হয়ে যায় দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে দর কষাকষি করা আদৌ কতটুকু যুক্তিযক্ত তা বুঝতে পাচ্ছি না? কিছুটা লজ্জাও হয় দলটির প্রতি।

হানিফ বলেন, জনগণ বিএনপিকে ভোট দিয়েছে জাতীয় সংসদ অধিবেশনে যাওয়ার জন্য অথচ তারা সংসদে যাচ্ছে না। এটা যদি তাদের গণতন্ত্রের নমুন হয় তবে দলটি একসময় রাজনীতির মাঠ থেকে বিলীন হয়ে যাবে। আমি মনে করি কারও মুক্তির জন্য জনগণ তাদের সংসদ সদস্য বানাইনি। অতএব সংসদে যোগ দিন জনগণের পক্ষে কথা বলুন। খালেদা জিয়ার মুক্তির নামে দরকাষাকষি করা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না বলেও এসময় জানান তিনি।

ফেনীর নুসরাত হত্যার সঙ্গে জড়িত গ্রেফতার আওয়ামী লীগ নেতা সম্পর্কে এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, আওয়ামী লীগ আইনের শাসনে বিশ্বাসী। আওয়ামী লীগের কোনো নেতা যদি অপরাধ করে, ভুল করে, তার অপরাধ প্রমাণিত হলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে। উপজেলা নির্বাচনে যারা নৌকার বিপক্ষে অবস্থান নেন, তাদের শাস্তি প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকের সম্পর্কে অনেক অভিযোগ আসে। কিন্তু সেই অভিযোগ প্রমাণিত না হলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া ঠিক হবে না। শুধু অভিযোগ করলেই হবে না, সুনির্দিষ্ট প্রমাণ থাকতে হবে। তাহলেই তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ/এএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: