প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ইমরুল নুর

বিনোদন প্রতিবেদক

গানের রাজাদের নিয়ে ইমরানের ৫ মৌলিক গান

২০ এপ্রিল, ২০১৯ ১৮:০০:০০

ছবি: সংগৃহীত

‘চ্যানেল আই গানের রাজা’র শীর্ষ পাঁচজন ক্ষুদে শিল্পীকে নিয়ে ৫টি মৌলিক গান করবেন ‘চ্যানেল আই সেরা কণ্ঠ’ খ্যাত শিল্পী ইমরান মাহমুদুল। শুদের গানের উৎসব নির্ভর রিয়েলিটি শো ‘এসিআই ফান কেক-চ্যানেল আই গানের রাজা’র বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন ইমরান। শুক্রবার (১৯ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয় এই আয়োজনের গ্র্যান্ড ফিনালে। সেখানে সবাইকে পিছনে ফেলে বিজয়ীর মুকুট জয় করে নেন খুলনার মেয়ে ফাইরুজ লাবিবা। প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছেন শফিকুল ইসলাম ও সিঁথি সরকার।

‘চ্যানেল আই-গানের রাজা’র এ আয়োজনের শীর্ষে থাকা ৫ প্রতিযোগীর জন্য ৫টি মৌলিক গান তৈরি করবেন বলে জানিয়েছেন ইমরান। আসছে ঈদকে সামনে রেখে তাদের জন্য ৫টি আলাদা গান করবেন। গানের কাজ শেষ করে এগুলোর ভিডিও নির্মাণ করবেন। যেগুলো ইমরানের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।

ইমরান বলেন, গানের রাজার ৫ জনকে নিয়ে আমি গান করবো। গানের কাজ শুরু করে দিয়েছি এরমধ্যে। আসছে ঈদে এই গানগুলো হবে বিশেষ চমক। প্রতিটা অনুষ্ঠানেই ফলফলের ব্যাপার থাকে, কেউ প্রথম কেউ দ্বিতীয় হয়। কিন্তু আমার কাছে এই পাঁচজনই সেরা। ওদের চলার পথে দোয়া হিসেবে আমি পাঁচটি মৌলিক গান উপহার দিচ্ছি যে গানগুলো সামনে চলার পথে ওদেরকে সাহায্য করবে। ওদের মধ্যে অন্যরকম একটা এক্সট্রা অডিনারি ট্যালেন্ট আছে। তাই তাদের নিয়ে আমার এই আয়োজন।

ইমরান আরও বলেন, ‘রিয়্যালিটি শো থেকে বের হয়ে অনেকেই মৌলিক গানের জন্য হতাশ হয়ে পড়েন। যেহেতু আমি ওদের রিয়্যালিটি শো’র বিচারক, তাই চাইনা আমার বাচ্চারা ওখান থেকে বের হয়ে কোনো হতাশার সম্মুখীন হোক। আমার সামনের পথচলায় এই পাঁচজন থাকবে আমার সাথে। আমি তাদেরকে গাইড করবো। এই পাঁচজনকে নিয়ে আমি অনেক কাজ করবো ইনশাহআল্লাহ। আমি যে অডিও বা ফিল্মের গান করি সামনের কাজগুলোতে এরা থাকবে আমার সাথে। আমি সেরা কণ্ঠ থেকে বের হওয়ার পর যে জিনিসটা অনুভব করেছি যে, একটা প্লাটফর্ম থেকে বের হওয়ার পর অনেকটা বছর কেটে যায় স্টেজ শো কিংবা অন্যের গান কাভার করতে করতে। যেখানে দিন শেষে নিজের কোন গান থাকে না, মানুষের গান গাইতে হয় আজীবন। অনেকের কাছে গেলেও মনের মত গান হচ্ছে না। তখন বুঝলাম যে আসলে নিজেকেই সবকিছু করতে হবে। আমি অনেকটা স্ট্রাগল করেছি। আমি আমার এই বাচ্চাগুলোকে ওই বিষয়টা ফিল করতে দিবো না কারণ এরা এখনও অনেক ছোট। তারা যেকোন জায়গা থেকে মিসগাইড হতে পারে। তাই যেহেতু আমি এখানে আছি, আমার সময়ে আমি যে অভাবটা ফিল করেছি সেটা তাদেরকে ফিল করতে দিবো না। আমি তাদেরকে নিয়ে কাজ করবো। আমি যে কাজগুলো করি সেগুলোতে তারা থাকবে। ইতিমধ্যে তাদেরকে নিয়ে আমি গানের কাজ শুরু করে দিয়েছি।’

গত বছরের শেষ দিকে শুরু হওয়া এই আয়োজনের সারাদেশ থেকে ৫ হাজারের বেশি কোমলমতি শিশু অংশগ্রহণে জন্য নাম নিবন্ধন করে। সেখান থেকে বিভিন্ন অডিশন, মেগা অডিশনের পর চূড়ান্ত পর্বের জন্য রাখা হয় ৫ জন প্রতিযোগীকে। তাদের মধ্য থেকে একজন বিজয়ীর মাথায় উঠে ‘এসিআই এক্সট্রা ফান কেক চ্যানেল আই গানের রাজা পাওয়ার্ড বাই এসিআই পিওর স্পাইসেস’র মুকুট। যে ৫ জন প্রতিযোগী চূড়ান্তভাবে লড়ছেন তারা হলেন নেত্রকোনা জেলার শফিকুল ইসলাম, রাঙামাটির পনি চাকমা, খুলনার ফাইরুজ লাবিবা, ময়মনসিংহের সিঁথি সরকার এবং চাঁপাইনবাবগঞ্জের মেফতাহুর জান্নাত লরা।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: