প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

হামলার ১০ দিন আগেই সতর্ক করেছিলেন শ্রীলঙ্কার পুলিশপ্রধান!

২১ এপ্রিল ২০১৯ , ০৫:৩১:০০

ছবি: ইন্টারনেট

শ্রীলঙ্কার ইস্টার সানডে উপলক্ষে গির্জায় প্রার্থনা চলাকালীন সময়ে ৬টি গির্জায় ও দু’টি উন্নতমানের হোটেলে পাঁচটি সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১৮৯ জন। আহত কমপক্ষে পাঁচ শতাধিক বলে জানা যায়।

রবিবার (২১ এপ্রিল) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে ৬ টি গির্জা ও শহরের প্রধান দু’টি হোটেলকে লক্ষ্য করে সিরিজ বোমা বিস্ফোরণ ঘটান। তবে কে বা কোন জঙ্গি গোষ্ঠী এই বিস্ফোরণ ঘটায় তা এখনো জানা যায়নি।

শ্রীলঙ্কায় আত্মঘাতী হামলার ব্যাপারে সে দেশের পুলিশ প্রধান পুজুথ জয়াসুন্দরা ১০ দিন আগেই সতর্কবার্তা দিয়েছিলেন।

বার্তা সংস্থা এএফপির প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, এএফপির দেখা নথি অনুসারে শ্রীলঙ্কান পুলিশ প্রধান পুজুথ জয়াসুন্দরা আরো ১০ দিন আগে গোয়েন্দা সতর্কতা জারি করেন যে আত্মঘাতী বোমা হামলাকারীরা শ্রীলঙ্কার প্রধান চার্চগুলোতে হামলা করার পরিকল্পনা আটছে।

জারিকৃত সতর্কতায় বলা হয়, ন্যাশনাল তাওহীদ জামায়াত (এনটিজে) নামে একটি গোষ্ঠী শ্রীলঙ্কার প্রধান গির্জাগুলোয় আত্মঘাতী হামলার পরিকল্পনা করছে। এছাড়াও তারা কলম্বোয় ভারতীয় হাইকমিশনেও হামলার পরিকল্পনা করছে।

উল্লেখ্য, ন্যাশনাল তাওহীদ জামায়াত (এনটিজে) শ্রীলঙ্কায় একটি উগ্রপন্থী মুসলিম গোষ্ঠী হিসেবে পরিচিত।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: