প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা ১৩ কোটি ৮০ লাখ, টুইটে ট্রাম্প!

প্রকাশিত: ০৭:১৮ অপরাহ্ণ, ২১ এপ্রিল ২০১৯

ছবি: ইন্টারনেট

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনা বিশ্বনেতারা নিন্দা ও শোক জানাচ্ছেন। সে তালিকায় আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। তবে এ ঘটনা নিয়ে শোক জানিয়ে টুইট করে হাসির খোরাকে পরিণত হয়েছেন তিনি।

এ বিস্ফোরণে ১৩৮ মিলিয়ন (১৩ কোটি ৮০ লাখ) মানুষ মারা গেছেন বলে টুইটে উল্লেখ করেছেন ট্রাম্প।

ট্রাম্প তার শোকবার্তায় লিখেছেন, গীর্জা এবং হোটেলে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে আন্তরিক শোক প্রকাশ করছি। যে হামলায় কমপক্ষে ১৩৮ মিলিয়ন মানুষ মারা গেছেন এবং গুরুতর আহত হয়েছেন আরো ৬০০ জন। আমরা শ্রীলংকাকে সহায়তা করতে প্রস্তুত।

তার এমন টুইটের পর সোশ্যাল মিডিয়ায় নিন্দা ও সমালোচনার ঝড় উঠেছে ।অবশ্য এমন নিন্দা ও সমালোচনা দেখে হুশ ফেরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের। টুইটটি করার ১০ মিনিট পর তা মুছে ফেলা হয়।

তবে এর আগেই ওই টুইটের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। ডোনাল্ড ট্রাম্পের এমন দায়িত্বহীন আচরণের নিন্দা জানাচ্ছেন খোদ আমেরিকানরাই। এ বিষয়ে ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

ওই প্রতিবেদনে জানানো হয়, শ্রীলঙ্কার জনগণের প্রতি আন্তরিক শোক জানাতে গিয়ে টাইপিং ভুলে করে বসেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিষয়টি আজকের ভয়াবহ এই হামলার ঘটনায় লজ্জাজনক।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: