প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নদী ভাঙ্গন থেকে শিক্ষা প্রতিষ্ঠান রক্ষায় মানববন্ধন

২২ এপ্রিল ২০১৯ , ০৫:৫৩:০০

ছবি: প্রতিনিধি

যমুনার ভাঙ্গনের হাত থেকে স্কুল, কলেজ, মাদ্রসা, কমিউনিটি ক্লিনিক রক্ষায় সিরাজগঞ্জের কাজিপুরে বাঁধ নির্মানের দাবিতে মানব-বন্ধন করেছে স্কুল কলেজের শিক্ষার্থী ও এলাকাবাসী।

সোমবার (২২ এপ্রিল) বেলা ১২টায় কাজিপুর উপজেলার মনসুর নগর ইউনিয়নের মাজনাবাড়ি যমুনার তীরে এই মানব-বন্ধন অনুষ্ঠিত হয়।

প্রায় ঘন্টাব্যাপী এই মানব-বন্ধন চলাকালে বক্তব্য রাখেন, মনসুর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সাবেক চেয়ারম্যান, গোলজার হোসে ও  আব্দুর রাজ্জাক মাষ্টার, মাজনাবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন, স্কুল পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আমজাদ হোসেন ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম হোসেন, ইউপি সদস্য হামিদুল ভূইয়া প্রমুখ।

বক্তরা বলেন, কাজিপুর উপজেলার মনসুর নগর ও চরগিরিস ইউনিয়নের দুটি কলেজ, ৮টি নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়, ৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৫৫টি ছোট বড় ব্রীজ, ১৪টি হাট-বাজার, ১টি মা ও শিশু কল্যান কেন্দ্র, দুটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, ১৮টি কমিউনিটি ক্লিনিক সহ ১৮ হাজার একর ফসলি জমি নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করলে হলে কাজিপুরে যমুনা নদীর বাম তীর সংরক্ষন বাঁধ নির্মান করা প্রয়োজন। তা না হলে বর্ষা মৌসুমে এই স্থাপনা গুলো নদীগর্ভে বিলীন হয়ে যেতে পারে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: