পিঠে কাটা বিঁধিয়ে শূন্যে ঘুরলেন রমেশ!

প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৯, ০৮:৩৫ পিএম

প্রতি বছরের ন্যায় এবারও সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় পিঠে কাঁটা বিধিয়ে শূন্যে ভাসলেন রমেশ চন্দ্র রায়(৫০)। ঠাকুরগাঁও রুহিয়া থানার রামনাথ হাটের রমেশ দীর্ঘ ৩০ বছর ধরে চড়ক পূজার এই দিন বিকেল বেলায় জেলার বিভিন্ন জায়গায় গঙ্গাদেবীর পূজা সেরে পিঠে কাটা বিঁধিয়ে দীর্ঘ সময় শূন্যে ঘুরেন।

চড়ক পূজা শেষে কথা হয় রমেশের সাথে। তিনি জানান, ছোট কাল থেকেই তার এই নেশা। নেশাটাই এখন পেশার মতো হয়ে গেছে।মানুষকে আনন্দ দিতে ভালোবাসেন তিনি। হাজার হাজার মানুষের সামনে শূন্যে ভেসে তিনিও আনন্দ পান। যখন সব মানুষ শুধু তার দিকেই তাকিয়ে থাকে তখন একটা অন্যরকম তৃপ্তি অনুভব করেন। পূজা শেষে পিঠ ক্ষত হয়ে থাকলেও তার তেমন কোন অসুবিধা হয়না। কিছু দিনের মাথায় ক্ষত শুকিয়ে যায় তবুও দাগ থেকে যায়। আবার বছর ঘুরতেই সেই চড়ক পূজা।

চড়ক পূজার অন্যতম আয়োজক সুকুমার দাস জানান,দীর্ঘ প্রায় ৮-৯ বছর ধরে তারা টাঙ্গন নদীর পশ্চিম পার্শ্বে জলেশ্বরী তলায় এই পূজার আয়োজন করে আসছেন।অনেক ঝুঁকিপূর্ণ ভাবে রমেশ চন্দ্র শূন্যে ঘুরলেও রমেশ কিংবা আয়োজক কমিটি কোন রকম সরকারি অনুদান পাননা।তিনি আরও বলেন,সরকারি অনুদান পেলে তারা আরও বৃহৎ পরিসরে চড়ক পূজার অনুষ্ঠান আয়োজন করতে পারবেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: