প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মোহাম্মদ নাসিম

বিএনপির ডেটলাইন ৩০ এপ্রিল

২২ এপ্রিল ২০১৯ , ০৯:২৬:০০

ছবি: ফাইল ফটো

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির ডেটলাইন হলো ৩০ এপ্রিল, এই লাইন অতিক্রম করলে আম-ছালা সহ সব হারাবে। যে ৭ জন সংসদ সদস্য আছে, তারা যদি বাপের বেটা হয় সংসদে যোগদিন। নয়তো চিরতরে নিঃশেষ হয়ে যাবেন। ইতোমধ্যে মাজা ভেঙে গেছে যতটুকু আছে তাও থাকবে না, অস্তিত্ব বাঁচাতে চাইলে বিএনপি বন্ধুদের সংসদে যোগ দেয়া ছাড়া বিকল্প নেই বলেও জানান তিনি।

আজ সোমবার (২২ এপ্রিল) ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর সরকারের গুরুত্বপূর্ণ ভূমিকা ও তা পালনে উদ্বুদ্ধ করার আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, আমি সরকারের উদ্দেশে বলতে চাই, সকল ভালো কাজ এক মুহূর্তে জলাঞ্জলি হয়ে যাবে, যদি প্রশাসনে ঘাপটি মারা অতি আওয়ামী লীগার ও ঘুষখোর, দুর্নীতিবাজ কর্মকতাদের কারণে। তাই এদের খুঁজে অনতিবিলম্বে চিহ্নিত করে বের করে দিতে হবে। অন্যথায় সরকারের সকল অর্জন ধূলিসাৎ হয়ে যাবে।

তিনি বলেন, আর একটা কথা বলতে চাই যারা অপরাধ করবে তাদেরকে শাস্তির আওতায় আনতে হবে। সে দলের হলেও এদের জন্য দলের বদনাম করা যাবে না। দেখছি দলে হাইব্রিড নেতাদের আভিবার্ব ঘটছে, এদের দুঃসময়ে খুঁজে পাওয়া যাবে না বলেও সতর্ক করেন তিনি।

তিনি আরও বলেন, ৭৫ সালে বর্বর হত্যাকাণ্ডের পর কাউকে খুঁজে পাওয়া যায়নি, তেমন যেন না হয় কর্মীদের এই বলে সতর্ক করেন নাসিম। আওয়ামী লীগের কর্মীদের মনে রাখতে হবে আমরা একবার ভুল করে বঙ্গবন্ধুকে হারিয়েছি, শেখ হাসিনাকে যেন হারাতে না হয়।

আওয়ামী লীগের এই নেতা বলেন, নুসরাত হত্যাকাণ্ডে আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীকে বলব কোন অপরাধী যেন ফাঁক ফোকর দিয়ে বের হয়ে যেতে না পারে, বিশেষ করে যে ওসি অপরাধীদের বাঁচাতে চেয়ে ছিল, তার বিরুদ্ধে যেন কঠোর ব্যবস্থা নেয়া হয়। এবং নুসরাতের হত্যাকাণ্ড যেন দ্রুত বিচার ট্রাইব্যুনালে করা হয়। ১৪ দলের পক্ষ থেকে সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

নাসিম আরও বলেন, যে দলের নেতারা একটা আন্দোলন করতে পারল না, তারা কিভাবে তাদের নেত্রীকে (খালেদা জিয়া) মুক্তি করবে? অপরাধ করলে শাস্তি পেতে হবে, এখানে সরকারের কি করার আছে। আপনারা (বিএনপি) সাতজন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, দেখি কেমন বাপের বেটা সংসদে এসে নিজের নেত্রীর মুক্তি দাবি করেন, একজন সংসদ সদস্য ১০০ জনের আওয়াজ তুলুন, আমরা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আপনাদের সহযোগিতা করা হবে। নয়তো সব হারিয়ে বিএনপি নামক দলটি নিঃশেষ হয়ে যাবে, যা আমরা চাই না বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: