প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শেরপুরের নকলায় রং তুলি উৎসব ও আলোকচিত্র প্রদর্শনী

প্রকাশিত: ০২:০০ পূর্বাহ্ণ, ২৩ এপ্রিল ২০১৯

ছবি: প্রতিনিধি

শেরপুরের নকলা উপজেলায় রোববার দিনব্যাপী নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ‘নকলা ফটোগ্রফী ক্লাব’ (এনপিসি) কর্তৃক আয়োজিত রং তুলি উৎসব, আলোকচিত্র প্রদর্শনী ও রাতে সংঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) সকালে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, নকলা থানার ওসি কাজী শাহনেওয়াজ, প্রধান শিক্ষক উমর ফারুক প্রমুখ উপস্থিত থেকে ‘রং তুলি উৎসব’ ও ‘আলোকচিত্র প্রদর্শনী’র আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।

রং তুলি উৎসবে উপজেলার স্বনামধন্য ৬টি বিদ্যালয় থেকে ৫ জন করে গ্রুপ আকারে মোট ৩০ শিশু চিত্রশিল্পী অংশ গ্রহন করে। এতে নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রথম, পারফেক্ট পাবলিক স্কুল দ্বিতীয় এবং নতুন কুঁড়ি কিন্ডার গার্টেনের শিশু শিল্পীরা তৃতীয় স্থান অর্জন করে। বিকেলে বিজয়ীদের মাঝে পুরষ্কর বিতরণ করাসহ অংশ গ্রহনকারী সকল শিশু চিত্র শিল্পীদের হাতে অভিনন্দন পুরষ্কার হিসেবে শিক্ষা উপকরণ তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। সন্ধ্যায় এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন শিল্পীরা নাচ গানে পুরো এলাকা মাতিয়ে তুলেন।

দিনব্যাপী এ অনুষ্ঠানে মোহাম্মদ ফারুকুজ্জামান ফারুক, মাহিদুজ্জামান মিথুন, জাহাঙ্গীর মোহাম্মদ আদেল আকন্দ, কৃষ্ণ প্রসাদ কালোয়ার, নাফি ইবনে হাফিজ নিবিড়, সানোয়ার হোসেন অভিসহ এনপিসি’র অন্যান্য কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, এলাকার গন্যমান্য, সুশীল সমাজের নেতৃবৃন্দ, বিভিন্ন এলাকা থেকে আগত চিত্র শিল্পী, নৃত্য শিল্পী, কণ্ঠ শিল্পী ও বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: