প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

তিন দিনের সফর শেষে

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ

২৩ এপ্রিল ২০১৯ , ০৮:২৭:০৩

ছবি: ইন্টারনেট

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ব্রুনেইয়ের দারুস সালামে তিন দিনের সরকারি সফর শেষে মঙ্গলবার (২৩ এপ্রিল) দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরসূচি অনুযায়ী বিকেল ৫টায় ঢাকার উদ্দেশে ব্রুনেই ত্যাগ করবেন তিনি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। গত ২১ এপ্রিল তিন দিনের সফরে ব্রুনেই পৌঁছান শেখ হাসিনা।

তিনি ব্রুনেইয়ের সুলতান হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা এবং বাংলাদেশ-ব্রুনেই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশকিছু কর্মসূচিতে যোগ দেন।

প্রধানমন্ত্রী সফরের দ্বিতীয় দিনে সোমবার জামে আসর মসজিদ পরিদর্শন এবং সেখানে আছরের নামাজ আদায় করেন। পরে তিনি তার সম্মানে ব্রুনাই সুলতানের দেওয়া এক ভোজসভায় অংশ নেন। সফরের প্রথম দিন ‌তিনি ব্রুনাইতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির সংবর্ধনায় যোগ দেন।

এদিকে মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাইয়ের রাজধানীতে কূটনৈতিক এলাকা জালান কেবানজাসানে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যান্সারি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। পরে তিনি রয়েল রিগালিয়া মিউজিয়াম পরিদর্শন করবেন।

সোমবার (২২ এপ্রিল) বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে কৃষি, মৎস্য, পশুসম্পদ, ক্রীড়া ও সংস্কৃতি এবং এলএনজি সরবরাহ সংক্রান্ত ৭টি চুক্তি স্বাক্ষরিত হয়। এখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনাইর সুলতান হাসানাল বলকিয়ার মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক শেষে এসব চুক্তি স্বাক্ষরিত হয়।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: