প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

তুর্কি কনস্যুলেটে

এবার সুইজারল্যান্ডে বোমা হামলা

২৩ এপ্রিল ২০১৯ , ১১:১৫:৩৮

ছবি: ইন্টারনেট

সুইজারল্যান্ডের জুরিখে অবস্থিত তুরস্কের কনস্যুলেটকে লক্ষ্য করে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছে। সোমবার (২২ এপ্রিল) এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন কনস্যুলেটের কর্মকর্তারা। 

তবে এতে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনাটি নিশ্চিত করেছে ওই কনস্যুলেটেতে নিযুক্ত আসিয়ে নূরকান ইপেকসি।

তিনি বলেন, তুর্কি কনস্যুলেট ভবনটিকে লক্ষ্যবস্তুতে পরিণত করতে এর আগেও বেশ কয়েকবার দফায় দফায় হামলা চালায় দুবৃর্ত্তরা। তবে হামলার পর এখন পর্যন্ত কনস্যুলেট ভবনে হামলার দায় স্বীকার করেনি বলেও জানান তিনি।

এদিকে ওই হামলায় সন্দেহভাজন হিসেবে ইতোমধেই তিন ব্যক্তিকে আটক করেছে সুইস পুলিশ। তবে তাদের সম্পর্কে এখনো বিস্তারিত জানায়নি পুলিশ।

জুরিখে অবস্থিত এই তুর্কি কনস্যুলেটটিতে এর আগে দু’ব্ছরে প্রায় ছয় দফা হামলার ঘটনা ঘটেছে। ২০১৭ সালের মে মাসে এক ধরনের সামরিক টুপি পরে কনস্যুলেট ভবনে তাণ্ডব চালায় একদল দুর্বৃত্ত। ওই ভবন এবং সংলগ্ন একটি বাস স্টপে তারা ‘কিল এরদোয়ান’ লেখা চিকা মেরে চলে যায়। ২০১৮ সালের জানুয়ারিতে কনস্যুলেটের একটি গাড়ি অগ্নিসংযোগের শিকার হয়।

এর আগে, শ্রীলঙ্কায় গত রবিবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে ইস্টার সানডে উপলক্ষে কলম্বোর প্রধানতম গির্জাগুলোতে প্রার্থনার সময় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বাড়িয়ে প্রায় ৩১১ জনে দাঁড়িয়েছে। তবে ওই ঘটনায় এখন পর্যন্ত আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন প্রায় ৪ শতাধিক। হামলায় পেত্তাহ শহরের একটি বাস স্টেশন থেকে কলম্বো পুলিশ অন্তত ৮৭টি বিস্ফোরক উদ্ধার করেছে। এদিকে ভয়াবহ ওই সিরিজ বোমা হামলার ঘটনায় দায় স্বীকার করেছে জামায়াত আল-তাওহিদ আল-ওয়াতানিয়া নামের একটি জঙ্গিগোষ্ঠী।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: