স্বরাষ্ট্রমন্ত্রীকে এক হাত নিলেন রিয়াজ উদ্দিন আহমেদ

প্রকাশিত: ০৭:১৮ অপরাহ্ণ, ২৩ এপ্রিল ২০১৯

ছবি: ইন্টারনেট

বরেণ্য সাংবাদিক রিয়াজ উদ্দিন আহামেদ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এক হাত নিয়ে বলেন, সারা বিশ্বে যখন সন্ত্রাসী থাবা পড়ছে, সেখানে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী কী করে বলেন, বাংলাদেশে কোন ধরণের জঙ্গি হামলার আশঙ্কা নেই? উনি কী ঘুমিয়ে না জেগে এসব কথা বলছেন তা আমার বোধগম্য হচ্ছে না।

সাম্প্রতি দেশের একটি বেসরকারি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে এসে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি ক্ষোভ প্রকাশ করে এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি বলেন, বিশ্বের মাঝে অন্যতম শান্তিপূর্ণ দেশ নিউজিল্যান্ড, অথচ সেই দেশে ভয়াবহ হত্যাকান্ড হয়ে গেল চোখের পলকে। শ্রীলংকায় যে নারকীয় সিরিজ বোমা হামলা হল তা ইতিহাসে জঘন্যতম ঘটনা। এমন নৃশংসতা মেনে নেওয়া যায় না। এটা কোন মানুষের কাজ হতে পারে না। এখন পর্যন্ত কেউ এই ঘটনার দায়দায়িত্ব নেয়নি। তবে এরা মানুষ না এরা পশুর সমতুল্য। এদেরকে মানুষ বললে মানুষের অসম্মান করা হবে বলেও জানান তিনি।

তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রশ্ন রখে বলেন, এমন নারকীয় হত্যাকাণ্ডের পর কী করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নিরাপদ? আমাদের কোন আইনশৃঙ্খা অবনতির মত অবস্থা নেই।

তিনি বলেন, কোথায়, কখন হামলা হবে কেউ বলতে পারে? এক কথায় যদি বলি, তা অসম্ভব। আমরা নিরাপদ (স্বরাষ্ট্রমন্ত্রী) তার এ ধরনের হালকা কথা বলা কতটুকু সমীচীন?

তিনি আরও বলেন, এমন পরিস্থিতিতে আইনশৃঙ্খলা বাহিনীকে অধিকতর সতর্কতা জারির নির্দেশ দেয়া উচিত বলে মনে করি কিন্তু তিনি বিষয়টা অনুধাবন করতে পাচ্ছেন না? না তিনি চাচ্ছেন না আমি বুঝতে পাচ্ছি না। তবে আমি চাই আমাদের দেশে যেন এমন নারকীয় ঘটনা না ঘটে, সে জন্য সর্বদা প্রস্তুত থাকতে হবে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর।

বিডি২৪লাইভ/এসবি/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: