সেফুদার বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯, ০৯:০৫ পিএম

অস্ট্রিয়া প্রবাসী সেফাতউল্লাহ’র (সেফুদা) বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ফেইসবুক লাইভে কোরআন শরীফ অবমাননার অভিযোগে দায়ের করা ওই মামলা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক।

মামলাটি দায়ের করেন ঢাকা বারের আইনজীবী মো. আলীম আল রাজী (জীবন)।

মামলায় বলা হয়, গত ৯ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অস্ট্রিয়ার ভিয়েনা প্রবাসী সেফাতউল্লাহ ওরফে সেফুদা তার ফেইসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে পবিত্র আল কোরআন সম্পর্কে বিভিন্ন ধরনের আজেবাজে কথা বলছেন এবং আল কোরআনকে অবমাননা করছেন, যা সমগ্র ইসলামী বিশ্বকে মারাত্মকভাবে আহত করছে। লাইভটি ভাইরাল হওয়ায় এ ঘটনার প্রতিবাদের ঝড় উঠেছে।

এছাড়া এই ব্যক্তি একইভাবে বিভিন্ন সময় লাইভে এসে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কুরুচিপূর্ণ, অশ্লীল, আক্রমণাত্মক ও অকথ্য ভাষায় গালিগালাজ’ করেছেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও কটূক্তি করেছেন।

সেফাতউল্লাহর ফেইসবুক অ্যাকাউন্ট বন্ধসহ তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছেন বাদী।

বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস্ সামস জগলুল হোসেন মঙ্গলবার বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগের বিষয়ে তদন্ত করে কাউন্টার টেররিজম ইউনিটকে আগামী ১৫ মে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: