প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

‘আমাকে এখন ভিখারীও বলতে পারেন’

২৩ এপ্রিল ২০১৯ , ০৯:১০:২৪

ছবি: ইন্টারনেট থেকে

আরেফিন সোহাগ: জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত জনপ্রিয় কমেডিয়ান অভিনেতা আফজাল শরীফ বর্তমানে নানান রোগে ভুগছেন। নিয়ম মেনে চলাফেরা করতে হচ্ছে এই অভিনেতাকে।

শারীরিক জটিলতার কারণে অভিনয় থেকে সরে আসতে হচ্ছে প্রায় পাঁচ’শ ছবির এই অভিনেতাকে। এখন নিয়মিত থেরাপি নিতে হচ্ছে তাকে। আগামী ঈদের পর দেশের বাইরে উন্নত চিকিৎসা নিতে যাবেন বলে জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসায় জন্য গত বছরের ১৯ সেপ্টেম্বর নিজ হাতে ২০ লাখ টাকার চেক তুলে দেন আফজাল শরীফের হাতে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) আফজাল শরীফের সাথে কথা হয় বিডি২৪লাইভ’র স্টাফ করেসপন্ডেন্ট আরেফিন সোহাগের। ফোন আলাপে তিনি বলেছেন শারীরিক অবস্থাসহ নানান বিষয়ে।

আফজাল শরীফ বলেন, ‘আমি এখন ভালো নেই। যতদিন যাচ্ছে শারীরিক ভাবে দূর্বল হয়ে পড়ছি। নিয়ম করে প্রতিদিন থেরাপি নিতে হচ্ছে। ঔষধের খরচ অনেক বেশি। আমার প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে টাকা দিয়েছিল তা দিয়ে চিকিৎসা নিচ্ছি। সেই টাকা দিয়ে আর কতদিন চিকিৎসা নিব। এই মুহূর্তে আমার পাশে অভিনেতা ডি এ তায়েব এবং আমার ভাই বন্ধু মনোয়ার হোসেন ডিপজল ছাড়া আর কেউ নেই।’

তিনি বলেন, ‘পত্র-পত্রিকায় অসুস্থতার কথা শুনে আর কেউ কাজে নিতে চায়না। এখন আর সিনেমায় ডাকে না আমাকে। আমাকে এখন ভিখারীও বলতে পারেন। শুধু সিনেমা না, নাটকের জন্যও কেউ ডাকে না। এখন শুধু হানিফ সংকেত ভাইয়ের ‘ইত্যাদি’ অনুষ্ঠানে ডাকে আমাকে। এ ছাড়া আর কোন কাজ আমার হাতে আসেনা।’

চলচ্চিত্র শিল্পী সমিতির কথা তুলে আফজাল বলেন, ‘আমার এই দূর্দিনে শিল্পী সমিতি পাশে নেই। এমনকি ডি এ তায়েব আর ডিপজল ছাড়া আমার পাশে এবং খোঁজ খবর কেউ নিচ্ছে না। আমি ৫’শর উপরে সিনেমা করেছি। আমি কি চলচ্চিত্রের জন্য কিছুই করিনি? সবাই দুর থেকে মনে করে আমার টাকা পয়সা অনেক। আসলে আমার ঘরের অবস্তা আমি জানি। সারা জীবন শুধু অভিনয় দিয়ে মানুষকে হাসিয়ে গেছি। আজ আমার মুখের হাসির জন্য কেউ নেই।’

চিকিৎসা বিষয়ে তিনি বলেন, ‘আমি আগামী ঈদের পর ভারত যাব চিকিৎসার জন্য। আমাকে আপা (প্রধানমন্ত্রী) বলেছেন, ‘আফজাল তুই অপারেশন করবি না। তুই এই টাকা নিয়ে যা, যদি টাকা তোর আরও লাগে আমি দিব। আমি ওই দিন বাকরুদ্ধ হয়ে গেছিলাম। আমার আপা অনেক শিল্পীর জন্য অনেক কিছু করেছেন। তিনি খুবই ভালো মানুষ।’

প্রসঙ্গত, ঢাকাই ছবির শক্তিমান কমেডি অভিনেতা আফজাল শরীফের ছোট পর্দায় আত্মপ্রকাশ ১৯৮৮ সালে হুমায়ূন আহমেদ রচিত ও পরিচালিত টিভি ধারাবাহিক ‘বহুব্রীহি’তে অভিনয়ের মাধ্যমে। পরে ১৯৯২ সালে গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। কমেডি চরিত্রে অভিনয়ের জন্য তিনি ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

আফজাল জানালেন বদিউল আলম খোকনের ‘মা আমার বেহেস্ত’ ছবির শুটিং শেষ করেছেন তিনি। ‘শ্বশুবাড়ি জিন্দাবাদ টু’ ছবির শুটিং ও ডাবিংও শেষ করেছেন। ছবি দুটি আছে মুক্তির অপেক্ষায়।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: