প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বিমানবন্দরেই কাঁদলেন প্রধানমন্ত্রী-সেলিম

২৩ এপ্রিল ২০১৯ , ১০:১৫:০০

ছবি: সংগৃহীত

শ্রীলংকার ইতিহাসে এবং বিশ্বের মাঝে অন্যতম ভায়াবহ বোমা হামলা কেড়ে নিয়েছে তাজা ৩২১ প্রাণ। তার মাঝে নিহত হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান। ৮ বছরের ছোট্ট জায়ান ছিল পরিবারের বেশ আদরের। পরিবারের সবাইকে মাতিয়ে রাখত সে। শিশু জায়ান প্রধানমন্ত্রীর অন্যতম খেলার সাথি। বিমানবন্দর থেকে নেমেই কান্নায় ভেঙ্গে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। শেখ সেলিমের নাতি জায়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনারও বেশ প্রিয় ছিল। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেই দাদু বলে জড়িয়ে ধরত জায়ান।

সেই নাতিকে হারানোর বেদনায় ব্রুনাই থেকে ফিরেই বিমানবন্দরেই আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফজলুল করিম সেলিমের সঙ্গে দেখা হওয়া মাত্রই কান্নাজড়িত কণ্ঠে তাকে সান্ত্বনা দেন। শেখ ফজলুল করিম সেলিমের ঘাড়ে হাত রেখে সান্ত্বনা দেন বোন শেখ হাসিনা। এ সময় এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়।

গত রোববার (২১ এপ্রিল) শ্রীলঙ্কার বিভিন্ন গীর্জা ও হোটেল ভয়াবহ বোমা হামলা চালানো হয়। একটি হোটেলে চালানো হামলায় নিহত হয় জায়ান। উত্তরায় সানবিম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল জায়ান।

এরই মধ্যে এই নারকীয় হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট গ্রুপ (আইএস)। তারা বলছে নিউজিল্যান্ডে মসজিদে নৃশংস হত্যাকাণ্ডের বদলা স্বরুপ চার্চে ও হোটেলে সিরিজ বোমা হামলা চালিয়েছে বলে দাবি আইএস।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: