মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

কলেজ কর্তৃপক্ষের আশ্বাসে অনশন ভাঙলেন শিক্ষার্থীরা

২৪ এপ্রিল, ২০১৯ ১০:৫৮:১৭

ছবি: ইন্টারনেট

কলেজ কর্তৃপক্ষের আশ্বাসে অনশন ভেঙ্গেছেন ঢাকা কলেজের সামনে আমরন অনশনে থাকা চার শিক্ষার্থী। শুরুতে তিন শিক্ষার্থী অনশণ শুরু করেন, বিকালে আরও এক শিক্ষার্থী যুক্ত হন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত সাড়ে এগারোটার দিকে ঢাকা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ জুস পান করিয়ে এই চার শিক্ষার্থীর অনশন ভাঙান। অনশন ভাঙার আগে উপাধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ শিক্ষার্থীদের চলমান সমস্যা সমাধানের সর্বোচ্চ চেষ্টার আশ্বাস দেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের বিদ্যমান সমস্যা নিয়ে শিক্ষা মন্ত্রী দীপু মনির সঙ্গে রাতে কথা হয়েছে। তিনি আমাদের আশ্বস্ত করেছেন কিছুদিনের মধ্যে এ সমস্যার সমাধান হবে। কলেজে শিক্ষার উন্নয়নে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে চলমান সমস্যাগুলো নিয়ে বুধবার(২৪ এপ্রিল) অধ্যক্ষ সাথে আলোচনা করা হবে। বৈঠকের সাত কলেজের বিদ্যমান সমস্যা নিয়ে আলোচনা করতে ঢাকা কলেজের অধ্যক্ষকে আগামী ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সভায় উত্থাপন করতে পরামর্শ দেওয়া হবে।

এর আগে ঢাকা কলেজের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা শিক্ষার্থীদের অনশন ভাঙানোর চেষ্টা করলেও তেমন কোনো আশ্বাস না পাওয়ায় শিক্ষার্থীরা অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। রাতে উপাধাক্ষ আশ্বাসে অনশণ ভাঙলেন। এই সময় ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার দুপুর ১২টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তির সরকারি সাত কলেজের তীব্র সেশন জট, ত্রুটি পূর্ণ ফলাফল এবং ফলাফল প্রকাশের দীর্ঘসূত্রিতাসহ নানান সমস্যা সমাধান দাবিতে ঢাকা কলেজের গেটের সামনে আমরন অনশন শুরু করেন তারা।

আমরণ অনশনে যাওয়া শিক্ষার্থীরা হলেন- ঢাকা কলেজের বাংলা বিভাগের ২০১৫-১৬ সেশনের ছাত্র আবু নোমান রুমি, ইংরেজি বিভাগের ছাত্র ২০১৬-১৭ সাকিব, ২০১৭-১৮ সেশনের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম ও ২০১৫-১৬ সেশনের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র মোঃ রায়হান।

বিডি২৪লাইভ/এমই/এসএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: