মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

‘নাবিলা জানো ওরা আমাকে এবারও পাশ করতে দিলো না’

২৪ এপ্রিল, ২০১৯ ১৩:৩৬:৪৯

ছবি: প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের দ্বিতীয় দিনের মতো দাবি আদায়ের লক্ষ্যে অবস্থান নিয়ে নীলক্ষেত মোড়ে আন্দোলন চলছে।

বুধবার (২৪ এপ্রিল) বেলা ১১টায় আবারও সড়ক অবরোধ করে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় এক শিক্ষার্থী প্লাকার্ড হাতে নিয়ে দাঁড়িয়ে থাকেন। আর সেই প্লাকার্ডে লেখা রয়েছে, ‘নাবিলা জানো ওরা আমাকে এবারও পাশ করতে দিলো না’।

এ সময় বিভিন্ন ব্যানার ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে নীলক্ষেতে দাবি আদায়ের লক্ষ্যে অবস্থান নেন হাজারো শিক্ষার্থী। এই কারণেই মূলত নীলক্ষেতের সঙ্গে ঢাকার সকল যোগাযোগ বন্ধ হয়ে যায়। আর রাস্তায় দেখা দেয় তীব্র যানজট। কিন্তু এই আন্দোলনে ব্যতিক্রমী একটি প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভে হাজির হন এক শিক্ষার্থী। সেই শিক্ষার্থীর প্ল্যাকার্ডে লিখা ‘নাবিলা জানো ওরা আমাকে এবারও পাশ করতে দিলো না’।

এই শিক্ষার্থীর নাম হাসান শাহরিয়ার। তিনি ঢাকা কলেজের বাংলা বিভাগের ২০১৫-২০১৬ ব্যাচের শিক্ষার্থী। ভভিন্ন রকম প্ল্যাকার্ড নিয়ে আন্দোলনে কেনো এমন প্রশ্ন করা হলে তিনি বিডি২৪লাইভকে বলেন, 'আমি আর প্রিয় মানুষটিকে মেসেজ দিচ্ছি যে আমার পরাশুনা শেষ হতে অনেক দেরী। কারণ আটকে গেছি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে'।

তিনি আরও বলেন, ‘আপনি দেখেন সবাইকে গনহারে ফেল করিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যার কারনে সেই গনহারের মধ্যে আমিও পড়েছি। ভালো পরীক্ষা দিয়েও পাশ করতে পারছি না। আর ঠিক সময়ে পাশ করতে না পারলে তো ঠিক সময় বিয়েও করতে পারবো না’।

বিডি২৪লাইভ/এএইচ/এসএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: