প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নওগাঁয় তথ্য অধিকার ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

২৪ এপ্রিল ২০১৯ , ০৫:৪৯:০০

ছবি: প্রতিনিধি

জেলা তথ্য অফিস নওগাঁর আয়োজনে এবং পত্নীতলা উপজেলা প্রশাসনের সহযোগীতায় বুধবার (২৪ এপ্রিল) উপজেলা পরিষদ সভা কক্ষে শিশু ও নারী উন্নয়নে স্বচেতনতা মূলককর্মশালা অনুষ্ঠিত হয়।

 শিশু ও নারী উন্নয়নে স্বচেতনতা মূলককর্মশালা ও যোগাযোগ কার্যক্রম (৫ম) পর্যায় শীর্ষক প্রকল্পের আওতায় ১৫টি জীবন তথ্য ও ১০টি কঐঐচ (কেএইচএইচপি), শিশু ও নারীর অধিকার, অটিজম ও শিশুর মানষিক স্বাস্থ্য, জন্ম নিবন্ধন, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, কার্যক্রম সমূহ, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা, দুর্যোগকালীন নারী ও শিশুর স্বচেতনতা, জেন্ডার সমতা, নিরপপদ মাতৃত্ব, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ ইত্যাদি বিষয়ে দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

জেলা তথ্য অফিসার নওগাঁর আবু সালেহ মোঃ মাসুদুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী তথ্য অফিসার নওগাঁর রুপ কুমার বর্মণের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম। 

কর্মশালায় মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ তৌফিক আহম্মেদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অবসর প্রাপ্ত অধ্যক্ষ ময়েজ উদ্দীন আহম্মেদ সহ ইউপি চেয়ারম্যান, সংরিক্ষত মহিলা সদস্য (মেম্বার), বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ, ধর্মীয় নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, এনজিও প্রতিনিধি ও সূধীজন প্রমূখ। 

কর্মশালায় যৌতুক ও বাল্য বিবাহ, স্যানিটেশন ও নিরাপদ মাতৃত্ব, জন্ম নিবন্ধন ইত্যাদি বিষয়ে প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: