প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শোক প্রস্তাব উত্থাপন

বিএনপিকে ছাড়াই সংসদ অধিবেশন শুরু

২৪ এপ্রিল, ২০১৯ ২১:১৯:৫৬

ছবি: ইন্টারনেট থেকে

বিএনপি থেকে নির্বাচিত ৬ জন সংসদ সদস্য শপথ না নেওয়ায় তাদের ছাড়াই শুরু হয়েছে জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন। অধিবেশনের শুরুতে ভয়াবহ বোমা হামলায় শ্রীলঙ্কায় নিহত শিশু জায়ান চৌধুরীসহ অন্যান্যদের স্মরণে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। তাদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের দ্বিতীয় অধিবেশনের শুরুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয়।

এদিকে নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর কারচুপির অভিযোগ এনে নির্বাচন বাতিলের দাবি জানিয়ে শপথ অনুষ্ঠান বর্জন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নির্বাচিত ৬ জন সংসদ সদস্য। ফলে তাদের আসন ৬টি প্রথম অধিবেশনের মতো এবারও ফাঁকা আছে। আগামী ৩০ এপ্রিলের মধ্যে শপথ না নিলে ওই আসনগুলোতে পূননির্বাচন হবে।

প্রস্তাবে সম্প্রতি শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায়, ঢাকার বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে, নিউজল্যান্ডের ক্রাইষ্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায়, ইথিওপিয়ায় বিমান বিধ্বস্তে নিহতদের ঘটনায় শোক জানানো হয়। এখানে বিশেষ গুরুত্ব দিয়ে উল্লেখ করা হয়, শ্রীলংকায় নিহত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর নাম। এছাড়া শোক প্রস্তাবে অভিনেতা টেলি সামাদ, প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানম বানু, পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগীল, কবি আল মাহমুদ, সঙ্গীত শিল্পী শাহনাজ রহমতুল্লাহ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকসহ প্রয়াত আরো কয়েক জনের নাম উল্লেখ করা হয়।

বিডি২৪লাইভ/এএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: