প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

খালেদা জিয়ার ২ মামলার চার্জ শুনানি ১৩ জুন

প্রকাশিত: ০৯:০১ পূর্বাহ্ণ, ২৫ এপ্রিল ২০১৯

ছবি: ইন্টারনেট

মানবতাবিরোধী অপরাধীদের মদদ ও ভুয়া জন্মদিন পালনের অভিযোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুই মামলার চার্জ গঠনের শুনানির জন্য আগামী ১৩ জুন দিন ধার্য করেছেন আদালত। পুরান ঢাকার বকশিবাজার আদালতে মামলাটি চার্জ গঠন শুনানির জন্য বুধবার (২৪ এপ্রিল) দিন ধার্য করা হয়েছিল।

বুধবার (২৪ এপ্রিল) ঢাকার মহানগর হাকিম আসাদুজ্জামান নূর আসামি পক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এই দিন ধার্য করেন।

আদালত সূত্রে জানা গেছে, খালেদা জিয়া অসুস্থ থাকায় শুনানি পেছানোর আবেদন করেন তার আইনজীবীরা। তবে এই দুই মামলায় ২০১৮ সালের ৩১ জুলাই ঢাকা মহানগর দায়রা জজ থেকে জামিন পান খালেদা জিয়া।

এদিকে বেগম খালেদা জিয়া অন্য দুর্নীতি মামলার দায়ে কারাগারে রয়েছেন, সে বিষয়টি আদালতকে জানিয়ে চার্জ শুনানি পেছানোর জন্য আবেদন করেন তার পক্ষের আইনজীবীরা। শুনানি শেষে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী চার্জ শুনানির নতুন দিন ধার্য করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার ওসি (তদন্ত) এ বি এম মশিউর রহমান মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়া সংক্রান্ত মামলাটির প্রতিবেদন দাখিল করেন। ২০১৬ সালের ৩ নভেম্বর এ বি সিদ্দিকী স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ঢাকার মহানগর হাকিম আদালতে মানহানির মামলাটি দায়ের করেছিলেন।

এছাড়া ২০১৮ সালের ৫ জুলাই মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়ার মামলায় মহানগর হাকিম আহসান হাবিব ও ভুয়া জন্মদিন পালনের মামলায় খুরশিদ আলমের আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেন।

তবে মামলা দুটির অভিযোগে বলা হয়, ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: