প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

শ্রীলঙ্কায় ফের বোমা বিস্ফোরণ

২৫ এপ্রিল ২০১৯ , ১২:০৭:৫৬

ছবি: ইন্টারনেট

শ্রীলঙ্কায় ইস্টার সানডে উপলক্ষ্যে ৭টি স্থানে ৩টি গির্জা ও ৪টি স্বনামধন্য হোটেলে একইসময়ে সিরিজ বোমা হামলার ঘটনার রেশ কাতটে না কাতটেই ফের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কলম্বো শহর থেকে ৪০ কিলোমিটার দুরে পুগোদা শহরে আদালতের পিছনের দিকে এই হামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাজধানী কলম্বো থেকে ৪০ কিলোমিটার পূর্বের পুগোদা শহরে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় পুলিশের এক মুখপাত্র রুয়ান গুনাসেকেরা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেট আদালতের পেছনের খোলা মাঠে বিস্ফোরণের ঘটনায় তদন্ত করছে পুলিশ।তবে ওই বিস্ফোরণ থেকে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

এই মুখপাত্র আরও বলেন, আদালতের পেছনে একটি বিস্ফোরণ হয়েছে। আমরা তদন্ত করছি। তিনি জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে যে ধরনের নিয়ন্ত্রিত বিস্ফোরণ হয়েছে এটা সেরকম না।

উল্লেখ্য, গত রবিবার সকাল সাড়ে ৮টার দিকে একই সময়ে ৭টি স্থানে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। ওই হামলায় নিহতের সংখ্যা প্রায় ৩৫৯ জন। ভয়াবহ ওই হামলায় আহত হয়েছেন কমপক্ষে পাঁচ শতাধিক। তবে সিরিজ বোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। একের পর এক এ ধরনের বিস্ফোরণ আরও আতঙ্ক বাড়িয়ে দিচ্ছে। গত বুধবার রাজধানী কলম্বোর স্যাভয় নামের জনপ্রিয় একটি সিনেমা হলের পাশে বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: