প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ঠাকুরগাঁও-৩ আসন

শপথ নিলেন বিএনপির জাহিদুর

২৫ এপ্রিল ২০১৯ , ১২:২৬:০৭

ছবি: ফাইল ফটো

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন বিএনপির জাহিদুর রহমান।

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টায় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে শপথ পাঠ করান।

জানা গেছে, এদিন হঠাৎ করেই তিনি সংসদে যান।

স্পিকারের একান্ত সচিব এমএ কামাল বিল্লাহ শপথের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসন থেকে বিএনপির এই নেতা দলীয় প্রতীক ধানের শীর্ষ নিয়ে নির্বাচন করেন। ভোট শেষে ঠাকুরগাঁও-৩ আসনে (পীরগঞ্জ–রানীশংকৈল) তিন সাবেক সাংসদকে হারিয়ে বিএনপির প্রার্থী জাহিদুর রহমান নির্বাচিত হন।

জাহিদুর রহমানই একমাত্র বিএনপির প্রার্থী যিনি রংপুর বিভাগের মধ্যে জয়ী হতে পেরেছেন।

১৯৯১ সাল থেকে জাহিদুর রহমান নির্বাচন করে আসছেন। অনেকেই মনে করেন দীর্ঘ ২৭ বছর পর মানুষের সহানুভূতির কারণেই জয়ী হয়েছেন তিনি।

একাদশ সংসদ নির্বাচনে জাহিদুর রহমান (ধানের শীষ) ৮৮ হাজার ৫১০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী মো: ইমদাদুল হক। তিনি ৮৪ হাজার ৩৮৫ ভোট পান।

এছাড়া মহাজোটের প্রার্থী মো: ইয়াসিন আলী (নৌকা) ৩৮ হাজার ৬৩ ভোট পেয়ে তৃতীয় হন। জাতীয় পার্টির প্রার্থী হাফিজউদ্দিন আহম্মেদ (লাঙ্গল) ২৭ হাজার ১৮২ ভোট পেয়ে চতুর্থ হন।

এর আগে বিএনপির এক নীতিনির্ধারক গণমাধ্যমকে বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে দু’জন এমপি শপথ নিতে পারেন আমাদের কাছে এমন তথ্য রয়েছে। এদের মধ্যে একজন এবারই প্রথম নির্বাচিত হয়েছেন। আরেকজন সাবেক প্রতিমন্ত্রী। আমরা তাদের সঙ্গে এ বিষয়ে কথাও বলেছি। আশা করছি দলের সিদ্ধান্তের বাইরে তারা যাবেন না।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: