‘আমি খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে কিছুই জানি না’

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৯, ০২:৩৩ পিএম

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমি খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে কিছুই জানি না। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সচিবালয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া সরকারের করা আইনগত সহায়তা কেন্দ্রের মাধ্যমে আইনগত সহযোগিতা পাবেন কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেখুন সরকারি আইনগত সহযোগিতা পেতে যেসব কাইটেরিয়া দরকার হয় তার কোনটাই তার নেই। যেমন, আর্থিকভাবে অস্বচ্ছল, সহায়-সম্বলহীন এবং নানাবিধ আর্থ-সামাজিক কারণে বিচার পেতে অসমর্থ বিচার প্রার্থীরা এই সহযোগিতা নিতে পারবেন। ফলে তিনি এর মধ্যে পড়ে না।

আরেক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, নুসরাত হত্যার ঘটনায প্রধানমন্ত্রী নিজে এবং বিভিন্ন মহল থেকে দ্রুত বিচারের বিষয়ে আগ্রহ প্রকাশ করা হয়েছে। এটা আমরা দ্রুতই করার জন্য ব্যবস্থা গ্রহণ করছি।

পুলিশ বাদী মামলাগুলোর ক্ষেত্রে আইনগত সহযোগিতা কেন্দ্র আমলে নিতে চান না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা এটা মনিটরিং করছি। আর যদি নির্দিষ্ট কোন মামলার ক্ষেত্রে আপনারা বলতে পারেন তাহলে আমি নিজে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করব।

এমনকি ভূমি অধিগ্রহণে অর্থ পেতে যারা মামলা করেন তাদের বিষয়েও আমরা গুরুত্ব দিয়ে সহযোগিতার চেষ্টা করব। তবে তা আমাদের পর্যন্ত আনতে হবে। তাছাড়া আমরা অনেক বিষয়ই জানতে পারি না, যোগ করে আইনমন্ত্রী আনিসুল হক।

মন্ত্রী বলেন, আগামী ২৮ এপ্রিল রাজধানীর হোটেল কন্টিনেন্টালে জাতীয় আইনগত সহায়তা দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: