প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সময় বদলাতে পারবেন স্পিকার

সংসদ চলবে ৩০ এপ্রিল পর্যন্ত

২৫ এপ্রিল ২০১৯ , ০৭:২৮:০০

ছবি: ইন্টারনেট থেকে

চলমান একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আগামী ৩০ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত চলবে। শুক্রবার ও শনিবার ছাড়া অধিবেশনের কর্মদিবস হবে পাঁচ দিন। প্রতিদিন বিকেল পাঁচটায় অধিবেশন শুরু হবে। তবে প্রয়োজনে স্পিকার এ সময় পরিবর্তন করতে পারবেন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদের কার্য উপদেষ্টা কমিটির দ্বিতীয় বৈঠকে এ সিদ্ধান্ত হয়। কমিটির সভাপতি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটি সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশ নেন।

কমিটির সদস্য রওশন এরশাদ এমপি, আমির হোসেন আমু এমপি, তোফায়েল আহমেদ এমপি, রাশেদ খান মেনন এমপি, হাসানুল হক ইনু এমপি, মো: ফজলে রাব্বী মিয়া এমপি, আনিসুল হক এমপি, আনিসুল ইসলাম মাহমুদ এমপি এবং নূর-ই-আলম চৌধুরী এমপি বৈঠকে অংশ নেন।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল ২০১৯ খ্রি. বুধবার ৬.৪৫টায় এ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। বৈঠকে জানানো হয়, এই অধিবেশনে উত্থাপনের জন্য এ পর্যন্ত একটি সরকারি বিলের নোটিশ পাওয়া গেছে।

এ ছাড়া গত অধিবেশনে অনিষ্পন্ন পাঁচটি বিলসহ মোট ছয়টি সরকারি বিল রয়েছে। পাশের অপেক্ষায় তিনটি, কমিটিতে পরীক্ষাধীন দুইটি ও উত্থাপনের অপেক্ষায় একটি সরকারি বিল রয়েছে। বেসরকারি সদস্যদের নিকট হতে কোনো বিলের নোটিশ পাওয়া যায়নি। পূর্বে প্রাপ্ত ও অনিষ্পন্ন একটি বেসরকারি বিল রয়েছে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: