প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

শপথ নেবেন বিএনপির আরও চার নেতা!

২৫ এপ্রিল ২০১৯ , ১০:২৪:১০

শীর্ষ নেতাদের হুঁশিয়ারি উপেক্ষা করে একাদশ সংসদে বিএনপির প্রথম সাংসদ হিসেবে শপথ নেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ। শপথ গ্রহণ করলেও তিনি আজ সংসদ অধিবেশনে যোগ দেননি। তার কারণ হিসেবে জাহিদ বলেছেন, ‘দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি চারজন সদস্য শপথ নিতে পারেন। দেখি তারা আসে কিনা, এলে একসঙ্গে যোগ দেব।’

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১২টায় জাতীয় সংসদ ভবনে তার দপ্তরে জাহিদুর রহমানকে শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব জাফর আহমেদ খান।

জাহিদুর রহমান জাহিদের শপথের প্রতিক্রিয়া জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা আমিনুল ইসলাম বলেন, ‘আমাদের দলীয় সিদ্ধান্ত আমরা শপথ নেব না, সংসদে যাব না।’

জাহিদুর রহমান জাহিদের অপেক্ষার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে নির্বাচিত উকিল আব্দুস সাত্তার বলেছেন, ‘আমরাও অপেক্ষায় রয়েছি দলীয় সিদ্ধান্তের। এখনও দল থেকে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি।’

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত হারুনুর রশীদ এবং বগুরা-৪ আসন থেকে নির্বাচিত মোশাররফ হোসেনের মোবাইলে একাধিকবার কল করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

গুঞ্জন রয়েছে, আগামী রবি-সোমবারের মধ্যে বিএনপির আরও কয়েকজন সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন।

উল্লেখ্য, এর আগে শপথ নেন গণফোরাম থেকে মনোনয়ন নিয়ে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত হওয়া সুলতান মোহাম্মদ মনসুর এবং সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খান।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ২৯৯ আসনের মধ্যে ২৮৮টিতে বিজয়ী হয়েছে শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট।

প্রধান বিরোধী শক্তি বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে মাত্র ৮টি আসন। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ৩ জন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: