প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

স্ত্রী হত্যা মামলায় স্বামীর ফাঁসি

২৫ এপ্রিল ২০১৯ , ১১:১৮:০০

ছবি: প্রতীকী

ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলায় স্ত্রী হত্যার দায়ে স্বামী সুরুজ আলীর ফাঁসির রায় দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে ঝিনাইদহের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক চাদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজি এ রায় প্রদান করেন।

দণ্ডিত সুরুজ আলী হরিনাকুন্ডু উপজেলার রঘুনাথপুর গ্রামের বরকত আলীর ছেলে।

আদালত সুত্রে জানা যায়, ২০০৩ সালের ২৯ ডিসেম্বর তারিখে যৌতুকের দাবিতে স্ত্রী চম্পা খাতুনকে হত্যার পর আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে স্বামী সুরুজ ও তার পরিবার। 

পরে পুলিশ চম্পার লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্ত করায়। সে সময় হরিনাকুন্ডু থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়। পরবর্তীতে ২০০৪ সালে ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর নির্যাতনের পর হত্যা প্রমাণিত হয়।

এ ঘটনায় ২০০৪ সালের ২১ মার্চ হরিনাকুন্ডু থানায় ৪ জনকে আসামি করে চম্পার ভাই ইদ্রিস আলী একটি হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ তদন্ত ও শুনানি শেষে ১নং আসামি সুরুজ আলী দোষি প্রমাণিত হওয়ায় আদালত তাকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন। বাকী ৩ জন আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে এই মামলা হতে খালাস প্রদান করেছে আদালত। খালাসপ্রাপ্ত ৩নং আসামি বরকত আলী মামলার রায়ের আগেই মারা যায়।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: