রমজানে চুলের যত্নে ২ প্যাক

২৬ এপ্রিল, ২০১৯ ১০:৩৭:০০

ছবি: ইন্টারনেট

বছর ঘুরে আমাদের মাঝে আসছে রমযান। এ সময় রোজা রাখার কারণে খাদ্যাভ্যাসের অনেক পরিবর্তন হয়। এর প্রভাব পড়ে চুল ও ত্বকের ওপর।

অনেকেই অভিযোগ করেন এ সময় চুল অতিরিক্ত রুক্ষ ও শুষ্ক হয়ে পড়ে। আবার অনেকেই বলেন, চুলপড়া অস্বাভাবিক হারে বেড়ে জায়। এসব সমস্যা থেকে মুক্তি পেতে প্রয়োজন প্রচুর পরিমাণে পানি পান করা, আর একটু বাড়তি যত্ন।

রজমানে চুলের উজ্জ্বলতা ধরে রাখতে ঘরে বসেই তৈরি করতে পারেন কিছু সহজ হেয়ার প্যাক। এমনই দুটি হেয়ার প্যাকের কথা নিয়ে আজকে হাজির হয়েছি আমরা।

হেয়ার প্যাক: ১

যা যা লাগবে

পাকা কলা একটি

পাকা আভাক্যাডো একটি

অলিভ অয়েল এক টেবিল চামচ

কয়েক ফোঁটা প্রয়োজনীয় তেল

যেভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে সব উপাদান নিয়ে ভালো করে মিশিয়ে নিন। সঙ্গে কয়েক ফোঁটা প্রয়োজনীয় তেল দিন। যেমন : ল্যাভেন্ডার অয়েল, রোজ অয়েল কিংবা জেসমিন অয়েল। মাথার তালু থেকে পুরো চুলে প্যাকটি লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে ১৫ মিনিট রেখে দিন। এরপর চুল ধুয়ে ফেলুন।

হেয়ার প্যাক: ২

যা যা লাগবে

সেফরন বা জাফরান এক চিমটি

জষ্টিমধু

তরল দুধ

যেভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে এক চিমটি জাফরান নিয়ে সঙ্গে দিন সামান্য পরিমাণে জষ্টিমধু ও দুধ। চুলপড়া রোধে নিয়মিত এই প্যাকটি ব্যবহার করুন।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: