প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

৮ দিনের অনশনের পর ফিলিস্তিনি বন্দিদের দাবি মেনে নিল ইসরাইল

২৬ এপ্রিল ২০১৯ , ১০:৫৫:৪২

ছবি: ইন্টারনেট

টানা অনশন ধর্মঘটের আট দিন পর ফিলিস্তিনি বন্দিদের দাবি মেনে নিয়েছে ইহুদিবাদী ইসরাইল। ফিলিস্তিনের বন্দি বিষয়ক তথ্য কেন্দ্র গতরাতে এ তথ্য জানিয়েছে। এ খবর দিয়েছে পার্সটুডে।

তারা এক বিবৃতিতে বলেছে, ইসরাইলের কারা কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে সমঝোতা হয়েছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, ইসরাইল শেষ পর্যন্ত বন্দিদের দাবিগুলো মেনে নিতে বাধ্য হয়েছে। এসব দাবির মধ্যে কারাগার থেকে নয়েজ ডিভাইস প্রত্যাহার, কারাগার প্রাঙ্গনে টেলিফোন বক্স স্থাপন এবং স্বজনদের সঙ্গে সাক্ষাতের সুযোগ অন্যতম।

গত সপ্তাহে ইসরাইলের বিভিন্ন কারাগারের চারশ'র বেশি বন্দি বিভিন্ন দাবিতে অনশন ধর্মঘট শুরু করে। টানা অনশনের কারণে ধর্মঘটী ফিলিস্তিনি বন্দিদের অনেকেই মারাত্মক অসুস্থ হয়ে পড়েছিলেন।

এছাড়া আরও এক হাজারের বেশি ফিলিস্তিনি বন্দি অনশন ধর্মঘটে অংশ নেওয়ার হুমকি দিয়েছিল।

ফিলিস্তিনি বন্দিরা প্রথম থেকেই কারাগারগুলোর অবস্থা নিয়ে অভিযোগ করে আসছে। বন্দিরা বলছেন, ইসরাইলি কারাগারগুলোর অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। ফিলিস্তিনি বন্দিদের ওপর অকথ্য নির্যাতন ক্রমেই বাড়ছে। পশুদের সঙ্গেও এ ধরণের আচরণ করা উচিত নয় বলে তারা মন্তব্য করেছেন।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: