প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সরকারের চাপে শপথ নিয়েছে সংসদ জাহিদুর: ফখরুল

২৬ এপ্রিল ২০১৯ , ১২:৪৪:০৯

ছবি: ইন্টারনেট

সরকারের চাপে বিএনপির নির্বাচিত সংসদ সদস্য জাহিদুর রহমান শপথ নিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৬ এপ্রিল) বেলা ১১টার দিকে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্দ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধাঞ্জলী শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এসব বিষয়ে আমাদের কোন উদ্ধেগ নেই। বিএনপি জনগণের একটি দল, সেই দল হিসেবে এদেশে সবচেয়ে উল্লেখ যোগ্য ভূমিকা পালন করে আসছে। নি:সন্দেহে এই চাপ এটা সবসময় থাকে। যে সরকারই ক্ষমতায় থাকুক যারা জনগণের ভোটে নির্বাচিত হয় না তাদেরকে এই ধরণের হীন অগণতান্ত্রিক কৌশল অবলম্বন করতে হয় ক্ষমতায় টিকে থাকার জন্য।

বিএনপির সংসদ সদস্যের শপথের বিষয়ে সরকার চাপ আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা তো স্বাভাবিক। বাংলাদেশের রাজনীতিতে এটি অস্বাভাবিক ব্যাপার নয়। বাংলাদেশে বরাবরই এই ধরনের দল ভাঙার প্রচেষ্টা হয়েছে ভেঙেছে। কিন্তু বিএনপির বিরুদ্ধে এই ধরনের প্রচেষ্টা করে কখনও কোনও লাভ হয়নি। বিএনপি সব সময়ই ফিরে এসে নিজের পায়ে দাঁড়িয়েছে এবং স্বমহিমায় জনগনের কাছে ফিরে এসেছে।

বিএনপি মহাসচিব বলেন, জাহিদুর রহমান শপথ নিয়েছেন দলের সিদ্ধান্ত ভঙ্গ করে এটা তিনি অত্যন্ত গর্হিত কাজ করেছেন। অন্যায় করেছেন অপরাধ করেছেন। এই জন্য তার বিরুদ্ধে সংগঠন ব্যবস্থা নেবে। যেটাকে আমরা বলি সাংগঠনিক ব্যবস্থা। সেটা অবশ্যই নেয়া হবে।

তিনি আরও বলেন, এখানে এমপিরা বলতে তো কেউ নেই একজন গেছেন বাকি যারা আছেন, যারা নির্বাচিত তাদের সিদ্ধান্ত তো আমরা এখনো জানি না। তারা আমাদেরকে জানায়নি এখনও দলের সিদ্ধান্ত যেটা ছিল সেটাই বহাল আছে। আমরা শপথ গ্রহণ করবো না এই বিষয়ে আর কোন দ্বিমত থাকার কথা নয়। দলের সিদ্ধান্ত যারা ভঙ্গ করবেন তাদের বিরুদ্ধে দলের যে সিদ্ধান্ত নেয়ার দরকার সেটি গ্রহন করা হবে। আমরা মনে করি বাংলাদেশ জাতীয়তাবাদী দল এটা জনগণের দল একটি গোষ্ঠী বা একটি ব্যক্তি যদি কোন সিদ্ধান্ত নেয় এই দলের খুব বেশি ক্ষতি হয় না।

সময় জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক হেলেন জেরিন খান উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এমই/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: