প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

‘ধূপ ধোঁয়াশা’ কবিতার বইয়ের মোড়ক উম্মোচন

২৯ এপ্রিল ২০১৯ , ১২:৫৫:০৬

ছবি: সংগৃহীত

কবি নূর হোসেন আল কাদেরী’র প্রথম কবিতার বই ‘ধূপ ধোঁয়াশা’-এর মোড়ক উম্মোচন করা হয়েছে। গত ২৪ এপ্রিল রাজধানী গুলশানের একটি রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করেন, বিশিষ্ট কবি ও চিত্রশিল্পী নির্মলেন্দু গুণ।

এ সময় উপস্থিত ছিলেন, বাঙ্গালা গবেষণার প্রকাশক আনোয়ারা শিরিন, কবি আফজালুল বাসার, কবি নূর হোসেন আল কাদেরী, চিত্রশিল্পী নুঝাত তাবাসসুম বিন্তি ও হালদা ভ্যালী ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামীম খান প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, প্রকৃত পক্ষে ‘ধূপ ধোঁয়াশা’ বইটি নূর হোসেন আল কাদেরী’র কবিতার বই হলেও এই বইটিতে লুৎফুন্নেসা নীপা ও নুঝাত তাবাসসুম বিন্তি এই দুজন শিল্পীর নিপুণ হাতের ছোঁয়ায় অসাধারণ কিছু ছবি স্থান পেয়েছে। বই প্রকাশের সার্বিক সহযোগিতায় পাশে ছিল হালদা ভ্যালী।

কবি নূর হোসেন আল কাদেরী বলেন, এর আগে অন্যান্য কবিদের সাথে বিভিন্ন সংকলনে কবিতা ছাপা হলেও ‘ধূপ ধোঁয়াশা’ প্রথম একক কাব্যগ্রন্থ। এটি প্রকাশ করার জন্য হালদা ভ্যালী পরিবারের প্রতি আমি কৃতজ্ঞ।

কবি আফজালুল বাসার বলেন, বাঙ্গালা গবেষণা এবং হালদা ভ্যালী মিলিতভাবে ‘ধূপ ধোঁয়াশা’ কাব্যগ্রন্থ প্রকাশ করেছে। একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের এই ধরণের শুভবাদী উদ্যোগকে স্বাগত জানাই। ৩০টি কবিতার সাথে ২৯টি শিল্পকর্মের সাযুজ্যপ্রার্থী একটি সংকলুন এটি।

হালদা ভ্যালীর ব্যবস্থাপনা পরিচালক শামীম খান বলেন, রুচিশীল, প্রকৃত ও জীবন-অভিজ্ঞতালব্ধ সুসাহিত্য সৃষ্টির ধারাটির বিকাশই আমাদের কাম্য। সাহিত্যপ্রেমী মানুষদের আত্মা বা চিত্তের বিকাশ সাধনের জন্য আমাদের এই প্রয়াস আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। এ বছরের মত প্রতি বছরেই নতুন কোন কবি, সাহিত্যিক অথবা লেখকের বই প্রকাশে সার্বিকভাবে সহযোগিতা করবে হালদা ভ্যালী।

খুব সহজেই দারাজ, বাগডুম, হালদা ভ্যালীর ফেইসবুক পেইজ অথবা ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। বইটির মূল্য ১০০০ টাকা।

বিডি২৪লাইভ/এমএম/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: