নিরাপদ সড়কের জন্য বিনামূল্যে চক্ষু চিকিৎসা দিচ্ছে ‘জেসিআই’

২৯ এপ্রিল ২০১৯ , ০১:১৯:০০

ছবি: সংগৃহীত

এক হাজারেরও বেশি চালকের চক্ষু পরীক্ষা করানোর মাধ্যমে দ্বিতীয়বারের মত বিনামূল্যে চক্ষু পরীক্ষা কার্যক্রম আয়োজন করল জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)।

দাতব্য এ উদ্যোগটিতে অংশীদার হিসেবে রয়েছে, রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান সহজ। এ উদ্যোগে সহজের রাইডাররা অগ্রাধিকারের ভিত্তিতে চক্ষু পরীক্ষা করাতে পারবে।

রবিবার (২৮ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি সায়দাবাদ বাস টার্মিনালে বিনামূল্যে এ চক্ষু পরীক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হয়।

জেসিআই’র এ উদ্যোগে অংশীদার হিসেবে রয়েছে- সহজ, জাতিসংঘ, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

চালকদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউ ও হাসপাতালের (এনআইওএইচ) বিশেষজ্ঞ চিকিৎসকগণ। চশমায় সমাধানযোগ্য দৃষ্টি সমস্যার ক্ষেত্রে চালকদের বিনামূল্যে চশমা প্রদান করে ফ্যাশন অপটিকস লিমিটেড। অপেক্ষাকৃত জটিল সমস্যার ক্ষেত্রে রোগীদের জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হবে।

উল্লেখ্য, ৪শ’র বেশি বাসচালক, যাত্রী, চক্ষু বিশেষজ্ঞ ও বিআরটিএ কর্মকর্তাদের নিয়ে মাঠপর্যায়ে একটি জরিপ পরিচালনা করে জেসিআই। জরিপের ফলাফল অনুযায়ী, দৈনিক টানা ১২ ঘণ্টা কাজ করার ফলে ৯৫ শতাংশ চালকই কোনো না কোনো চক্ষু সমস্যায় ভুগছেন।

বিডি২৪লাইভ/এমএম/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: