গোপনেই সম্পন্ন ‘মিশন এক্সট্রিম’র ৮৫ ভাগ শুটিং

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০১৯, ০৩:৫৯ পিএম

ঢাকা অ্যাটাক ছবির ব্যাপক সাফল্যের পর আবারও পুলিশি অ্যাকশন নিয়ে নির্মিত হচ্ছে ‘মিশন অ্যাটাক’ সিনেমাটি। প্রায় বছরব্যাপী প্রি-প্রোডাকশন প্রক্রিয়ার পর গেল মার্চ মাসের ২০ তারিখে শুরু হয় ছবিটির শুটিং। টানা একমাস শুটিং শেষে রবিবার (২৮ এপ্রিল) পর্যন্ত ছবির ৮৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলে জানা যায়।

আজ সোমবার (২৯ এপ্রিল) দুপুরে রাজধানীর গুলশানে এক সংবাদ সম্মেলন আয়োজনের মাধ্যমে এমনটাই জানান ছবির গল্প, চিত্রনাট্যকার ও পরিচালক সানী সানোয়ার। এই সংবাদ সম্মেলনে ছবিটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ছবির পুরো টিম অর্থাৎ আরেফিন শুভ, তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, মনোজ প্রামাণিক, ইমরান সদাগর, সুদীপ্তসহ আরও অনেকে। এছাড়াও ছিলেন ছবির পরিচালক সানী সানয়ার ও ফয়সাল আহমেদ।

রাজধানীর মিরপুর, উত্তরা ও গাজীপুরের বেশ কয়েকটি স্থানে টানা একমাস চলে ‘মিশন এক্সট্রিম’-এর শুটিং। ছবির অভিনয় শিল্পীরা ছাড়াও পুলিশ, বোমা নিষ্ক্রিয় দল ও বিশেষ বাহিনীর সদস্যরাও বিশাল এই ইউনিটে কাজ করেছেন। অনেকটা গোপনেই হয়েছে ছবিটির শুটিং। টানা একমাস শুটিং চললেও কেউই টের পাননি এই ছবির শুটিং সম্পর্কে। সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত এ ছবিটির কাজ হয়েছে কঠোর গোপনীয়তায়। শুটিংয়ের ভিডিও বা ছবি তো দূরের কথা, এর শিল্পীদের পোশাকের ধরন প্রকাশ করতেও দেয়নি টিম। আর এভাবেই বাংলাদেশ অংশের পুরো দৃশ্যধারণ শেষ করেছে পুরো ইউনিট।

সংবাদ সম্মেলনে পরিচালক সানী সানোয়ার বলেন, আমরা টানা একমাস শুটিং করেছি। এই ছবির কাজটা আমরা খুব নিখুতভাবে করতে চেয়েছি। এটি নিয়ে কোন কিছু প্রকাশ করিনি এতদিন। এতে করে সবার কাজটার প্রতি একটা ডেডিকেশন থাকবে, পুরো মনযোগটা থাকবে কাজ নিয়ে। এতে টিমের স্পিরিটটা যেন বজায় থাকে। শুটিং শেষ করার আগে অন্যদিকে মনযোগ দিতে চাই নি। তাই এতদিন ছবিটি নিয়ে কিছু বলি নি। এরমধ্যে বাংলাদেশের অংশের কাজ শেষ হয়েছে, আর একটু শুটিং বাকি। সেটি হবে দেশের বাইরে। মধ্যপ্রাচ্যের কোনও একটি দেশে এটি হবে।

‘মিশন এক্সট্রিম’ ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ ও জান্নাতুল ফেরদৌস ঐশী। এছাড়াও রয়েছেন সাদিয়া আন্দালিব নাবিলা, তাসকিন রহমান, মনোজ প্রামাণিক, ইমরান সওদাগর, সৈয়দ হাসান ইমাম, ইরেশ জাকের, রাশেদ মামুন অপু, শামস সুমন, মাজনুন মিজান, শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

ছবিটির জন্য নিজের লুক ও ফিটনেসের মধ্যে অনেকটা পরিবর্তন এনেছেন এই ছবির নায়ক আরেফিন শুভ। টানা কয়েকমাস নিজের ফিটনেস নিয়ে সচেতন ছিলেন তিনি। এই ছবির জন্য। তিনি বলেন, এই ছবিটার জন্য অনেক কষ্ট করেছি যেটা এর আগে করি নি। নিজের মধ্যে অনেক পরিবর্তন এনেছি। পুরো ফিট হয়েই ছবিটার কাজ শুরু করেছি। ছবিটা সম্পর্কে এখন তেমন কিছুই বলতে চাই না। যখন ছবিটা সবাই হলে দেখবে তখন বলতে পারবে আসলে আমরা কি করতে চেয়েছি বা কতটুকু করেছি। শুধু এটুকু বলতে চাই নিজেদের সেরাটা দিয়ে কাজটা করেছি।

&dquote;&dquote;জান্নাতুল ফেরদৌস ঐশী বলেন, আমি আসলে একদমই নতুন। ছবি সম্পর্কে আমার তেমন ধারণা নেই। তারপরও এটা আমার প্রথম ছবি। অনেক ছবি ফিরিয়ে দেওয়ার পর এটাতে কাজ করেছি। আমার মনে হয়েছে এটা আমার বেস্ট চুজ ছিল। এ রকম একটা ছবির সাথে যুক্ত হতে পেরে খুব ভালো লেগেছে। সবাই আমাকে খুব সাপোর্ট করেছে।

‘ঢাকা অ্যাটাক’-এর পর বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’। কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটি পরিচালনার পাশাপাশি কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন সানী সানোয়ার। যৌথ পরিচালক হিসেবে আছেন ফয়সাল আহমেদ।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: