এবার শপথ নিচ্ছেন মির্জা ফখরুল?

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০১৯, ০৮:১৭ পিএম

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিয়েছেন বিএনপি থেকে একাদশ জাতীয় সংসদে নির্বাচিত ৪ সদস্য। এর আগে আজ সোমবার (২৯ এপ্রিল) বিকেলে সোয়া পাঁচটার দিকে তাঁরা সংসদ ভবনে গিয়ে শপথ নিয়েছেন।

শপথ নেওয়া থেকে বিরত থাকা বগুড়া-৬ আসন থেকে নির্বাচত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নিতে সময় চেয়ে আবেদন জানিয়ে স্পিকারের কাছে চিঠি পাঠিয়েছেন। স্পিকারের দপ্তরের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

স্পিকারের কাছে পাঠানো চিঠিতে মির্জা ফখরুল শারীরিক অসুস্থার কারণে শপথ গ্রহণে সময়সীমা বাড়ানোর আবেদন জানান।

এর আগে শপথ নেওয়ার পর দলটির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, চাপ ছিল, তবে আমরা দলীয় সিদ্ধান্তে শপথ নিয়েছি। আমাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তিসহ দেশের মানুষের কথা বলতে আমরা সংসদে যাচ্ছি।

দল থেকে বহিষ্কার করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা দলীয় সিদ্ধান্তে শপথ নিয়েছি, দল কীভাবে বহিষ্কার করবে?

শপথ নেয়া সংসদ সদস্য জাহিদুর রহমানকে বহিষ্কারের বিষয়ে তিনি বলেন, তবে উনি ইতোমধ্যে দলের কাছে ক্ষমা চেয়েছেন। এখন দল সেটা বিবেচনা করবে।

এ সময় সংসদে গিয়ে পুনর্নির্বাচনের দাবি ও জাতীয় সংলাপের আয়োজন করে পুনর্নির্বাচনের দাবি জানাবেন বলে জানান এই সংসদ সদস্য।

এর আগে বিকেল ৫টা ৪০ মিনিটে জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বিএনপির চারজন সংসদ সদস্যকে শপথ বাক্যপাঠ করান।

শপথ নেয়া চারজন হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভূঁইয়া এবং বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: