প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সংসদ সদস্যগণের সম্পৃক্ততা এসডিজি অর্জনকে সহজতর করবে: স্পিকার

৩০ এপ্রিল ২০১৯ , ১২:৫৪:০৩

ছবি: সংগৃহীত

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বৈষম্য, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে সংসদ সদস্যদের ভূমিকা গুরুত্বপূর্ণ। পিছিয়ে পড়া, বঞ্চিত ও দরিদ্র জনগোষ্ঠীকে উন্নয়নের মূল শ্রোতের সঙ্গে সম্পৃক্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। কৃষি প্রধান বাংলাদেশের অর্থনৈতিকে সমৃদ্ধ করতে জলবায়ুর পরিবর্তনের বিরুপ প্রভাবকে যথাযথভাবে মোকাবেলা করতে হবে। 

এক্ষেত্রে সংসদ সদস্যগণ নিজ নিজ অবস্থান থেকে যুক্ত হয়ে অবদান রাখলে টেকসই উন্নয়ন লক্ষ্য ২০৩০ অর্জন সহজ হবে। সোমবার (২৯ এপ্রিল) রাজধানীর ইন্টার কন্টিনেন্টাল হোটেলে জাতীয় সংসদ সচিবালয় ও জাতিসংঘ খাদ্য ও কৃষি সংস্থা আয়োজিত ‘এনগেজিং উইথ বাংলাদেশ পার্লামেন্ট অন এগ্রিকালচার, ফুড এন্ড নিউট্রেশন সিকিউরিটি টু অ্যাচিভ এসডিজি আন্ডার দ্য চ্যালেঞ্জ অব ক্লাইমেট চেঞ্জ’ শীর্ষক ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন। 

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন এফএও রিপ্রেজেন্টিভ অব বাংলাদেশ মি. রবার্ট ডি সিম্পসন, মূল প্রবন্ধ উপস্থাপন করেন এফএও পার্টনারশীপ এক্সপার্ট মি. জিন লিওনার্ড তোয়াদি।

স্পিকার বলেন, উৎপাদন ও ভোগ পরস্পর সংশ্লেষ যুক্ত। জলবায়ু পরিবর্তনের ফলে কৃষি উৎপাদন ব্যাহত হয়। ভূমি ও পানির সর্বোচ্চ ব্যবস্থাপনা জলবায়ুর পরিবর্তনের কারণে বাঁধাগ্রস্ত হয়। ফলশ্রতিতে খাদ্য উৎপাদন ও খাদ্য নিরাপত্তা হুমকির মুখে পড়ে।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: