প্রচ্ছদ / ভারত / বিস্তারিত

সম্পাদনা: মো: হৃদয় আলম

ডেস্ক এডিটর

ধেয়ে আসছে ফণী, উপকূল ছাড়ার নির্দেশ পর্যটকদের

০১ মে, ২০১৯ ২২:১১:০০

ছবি: ইন্টারনেট থেকে

বঙ্গোপসাগরে প্রবল শক্তিশালী রূপ নিয়ে ভারতের ওড়িশা উপকূলে ঘণ্টায় প্রায় ২০৫ কিলোমিটার গতিতে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে ‘ফণী’র। শক্তি সঞ্চয় করে ধীর গতিতে বঙ্গোপসাগরে ঘোরপাক খাওয়া এই ঝড়ের তাণ্ডবে একেবারে ধ্বংসাত্মক বিপর্যয়ের মুখে পড়তে পারে ভারতের তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা ও পশ্চিমবঙ্গ। ভয়ঙ্কর রূপে এই শক্তির বিস্ফোরণ ঘটিয়ে তাণ্ডব লীলা দেখাতে পারে এই ঝড়।

আর তাই এর ভয়াবহতার কথা চিন্তা করে সৈকত শহর পুরীতে পর্যটকদের হোটেল ছাড়ার পরামর্শ দিল ওড়িশা সরকার। শুক্রবার (৩ মে) বিকেলেই ওড়িশা উপকূলে আঘাত হানতে পারে তীব্র সামুদ্রিক ঘূর্ণিঝড় ফণী। এই আশঙ্কার কথা মাথায় রেখে আগামী কাল বৃহস্পতিবারের মধ্যেই সমস্ত হোটেল খালি করার কথা জানিয়ে দেওয়া হয়েছে মালিকদের।

ঘূর্ণিঝড়ের তীব্রতার বিষয়টি মাথায় রেখে ওড়িশা উপকূল বরাবর কোথাও চূড়ান্ত (লাল) সতর্কতা, কোথাও মাঝারি (হলুদ)সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর।

যাঁরা ইতিমধ্যেই পুরীতে পৌঁছেছেন, তাঁদের শহর ছাড়ার পরামর্শ দেওয়া হয়েছে। জেলাশাসকের নির্দেশ মতো সব হোটেলই পর্যটকদের পুরীতে না থাকার পরামর্শ দিচ্ছেন। কিন্তু সব জানা সত্ত্বেও অনেক পর্যটক হোটেল ছাড়তে রাজি না হওয়ায় সমস্যায় পড়ছে প্রশাসন এবং হোটেল মালিকেরা।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: