জেনে নিন এটিএম শামসুজ্জামান এর সর্বশেষ পরিস্থিতি

প্রকাশিত: ০২ মে ২০১৯, ০৭:৩২ পিএম

বর্তমানে রাজধানী গেণ্ডারিয়ার আজগর আলী হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান। তার উন্নত চিকিৎসার জন্য যদি এই মুহূর্তে দেশের বাইরে নেয়ার প্রয়োজন হয়, তবে সরকার প্রস্তুত।

বুধবার (১ মে) আজগর আলী হাসপাতালে এটিএমকে দেখার পর এমন আশ্বাস দিয়েছেন তথ্যমন্ত্রী ও সংস্কৃতি মন্ত্রী দুজনেই।

বৃহস্পতিবার (২ মে) বিকেলে এটিএম শামসুজ্জামানের সর্বশেষ শারীরিক অবস্থা জানিয়ে গণমাধ্যমকে এমন তথ্য জানান তার ভাই সালেহ জামান সেলিম।

উল্লেখ্য, মঙ্গলবার বিকাল থেকে গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন অভিনেতা। এ সম্পর্কে মেয়ে কোয়েল বলেন, ‘লাইফ সাপোর্ট বোঝাতে মিডিয়ায় যেভাবে এসেছে তেমনটি নয়। তিনি এখন বেশ ভালো আছেন। যেহেতু তার ফুসফুস সংক্রমিত হয়েছে, তাই এটার ওপর যেন চাপ না পড়ে বা সংক্রমিত না হয় সেজন্য সাপোর্ট দেয়া হয়েছে।’

মলত্যাগজনিত সমস্যার কারণে বর্ষীয়ান অভিনেতা এটিএম শামসুজ্জামানকে গত শুক্রবার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন তার শরীরে অস্ত্রোপচার করা হয়। এর কারণ প্রসঙ্গে সেদিন অভিনেতার ছেলের বউ রুবি জামান বলেন, ‘দীর্ঘদিন উনার পেটে খাবার জমা হয়ে শক্ত হয়ে যেত। অস্ত্রোপচার করে সেগুলো বের করা হয়েছে।’

৮৮ বছর বয়সী এটিএম শামসুজ্জামানের শরীর অনেকদিন ধরেই ভালো যাচ্ছিল না। বার্ধক্যজনিত কারণে তিনি নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। শুক্রবার রাতে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। বর্তমানে তিনি অধ্যাপক ডা. রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: