আসছে নতুন ফেসবুক

৪ মে ২০১৯ , ১১:৩৯:০০

ছবি: ইন্টারনেট থেকে

আসছে নতুন ফেসবুক! নিশ্চয় অবাক হচ্ছেন? এবার জেনে নিন আসল রহস্য। তা হলো- এফবি৫ নামে রিডিজাইন করা ফেসবুক অ্যাপ বদলে দিবে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের পুরনো ডিজাইন। ক্যালিফোর্নিয়ায় এফ৮ ডেভেলপার কনফারেন্সে ফেসবুক অ্যাপের নতুন ডিজাইন প্রকাশ করেছেন ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

গত মঙ্গলবার দুদিন ব্যাপী এ সম্মেলন শুরু হয়।

ফেসবুকের একদম ওপরে থাকা নীল ব্যানারটি সরিয়ে ফেলা হয়েছে নতুন ইন্টারফেসে। আর বৃত্তাকার ফেসবুকের লোগোটি রাখা হয়েছে বাম পাশে। এতে ফেসবুকে ফাঁকা জায়গার পরিমাণ বেড়েছে। নতুন ডিজাইনে গ্রুপ ফিচারটি দেয়া হয়েছে নিউজ ফিডের একদম ওপরে। এতে সহজেই বিভিন্ন ফেসবুক গ্রুপ খুঁজে পাওয়া যাবে।

মার্ক জাকারবার্গের মতে, ফেসবুক ব্যবহারকারীরা অনেক সময় পাবলিকলি পোস্ট করতে সংকোচ করে।

ফেসবুক ব্যবহারকারীরা অনেক ক্ষেত্রে প্রাইভেট গ্রুপগুলোতে তারা তাদের মনের কথা প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যবোধ করে। এখন গ্রুপগুলোর প্রাধান্য অনেকটাই বেড়েছে। তিনি জানান, চাইলে গ্রুপগুলোতে দেয়া পোস্ট এখন থেকে নিজের প্রোফাইলেও শেয়ার করা যাবে।

বিগত পাঁচ বছরে ফেসবুকের ইন্টারফেসে এত বড় পরিবর্তন আর আসেনি।

এ বিষয়টি নিয়ে এফ৮ এর মঞ্চে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বলেন, বর্তমানে প্রাইভেসি রক্ষায় আমাদের ভাবমূর্তি উজ্জ্বল নয়। যেভাবে আমরা কোম্পানিটি এখন চালাচ্ছি তা বদলাতে হবে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: