হঠাৎ ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প

প্রকাশিত: ০৫ মে ২০১৯, ০৮:০৩ পিএম

জাপানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ হোক্কাইদোতে ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প আঘাত এনেছে। তবে এখনও কোনও সুনামি সতর্কতা জারি করা হয়নি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

রবিবার (০৫ মে) ভোরে ৫ দশমিক ৮ মাত্রার এই শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। উপকূলবর্তী শহর নেমুরোর কাছে সাগরে এটির উৎপত্তি। যা পরবর্তীতে উত্তরাঞ্চলীয় দ্বীপ হোক্কাইদো পর্যন্ত ছড়িয়ে পড়ে।

দেশটির স্থানীয় দৈনিক জাপান ট্যুডের এক প্রতিবেদনে জানানো হয়েছে, রোববার স্থানীয় সময় রাত পৌনে দুইটায় পূর্বাঞ্চলীয় এই দ্বীপে ভূমিকম্পটি আঘাত হানে। সমুদ্রপৃষ্ঠ থেকে ৫৯ কিলোমিটার নিচে এটির উৎপত্তি।

ভূমিকম্পটির পর মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা এবং প্রশান্ত মহাসাগরীয় সুনামি সতর্ক কেন্দ্র কোনো সুনামি সতর্কতা জারি করেনি।

এখনও কোনো নিহতের খবর পাওয়া না গেলেও বেশ কয়েকজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। এর আগে গত বছর হোক্কাইদোতেই এক ভূমিকম্পে ৩৭ জন নিহত হয়েছিল।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: