এবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর মাথায় ডিম ছুড়লেন তরুণী

প্রকাশিত: ০৭ মে ২০১৯, ১০:০৪ এএম

এবার অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী স্কট মরিসনকে লক্ষ্য করে ডিম ছুড়ে মেরেছেন এক প্রতিবাদকারী নারী। জানা গেছে আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে প্রচার-প্রচারণার সময় প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে ডিমে ছুড়ে মারে।

মঙ্গলবার (৭ মে) স্থানীয় সময় সকাল ৭টার দিকে ক্যানবেরার ৩৩০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত অ্যাবারি শহরে এই ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছেন বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, জাতীয় নির্বাচনে প্রচারণার সময় এক প্রতিবাদকারী স্কট মরিসনকে লক্ষ করে ডিম ছুড়ে মারে এক নারী। ক্যানবেরার ৩৩০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত অ্যালবারি শহরে এ ঘটনা ঘটেছে।

তবে প্রতিবাদকারীর ছুড়ে মারা ডিমটি মরিসনের মাথায় লাগলেও তা ভাঙেনি বলেও জানিয়েছে দেশটির স্থার্নীয় গণমাধ্যম। তবে ওই মূহুর্তে ঘটনাস্থলে একজন বয়স্ক নারী অজ্ঞান হয়ে পড়েন।

এদিকে টেলিভিশনে প্রচারিত এক ভিডিওতে দেখা গেছে, এই ঘটনায় এক নারীকে ঘটনাস্থল থেকে জোর করে সরিয়ে নেওয়া হচ্ছে। তবে ওই প্রতিবাদকারী ঠিক কি কারণে এ ঘটনা ঘটিয়েছে এর কারণ এখন পর্যন্ত জানা যায়নি।

প্রধানমন্ত্রী স্কট মরিসন ডিম ছুড়ে মারার ঘটনাকে ‘কাপুরুষোচিত’ বলে আখ্যায়িত করেছেন।

উল্লেখ্য, এর আগে নিউজিল্যান্ডের ঘটনাকে কেন্দ্র করেই দেশটির এক রাজনীতিবিদের মাথায় ডিম ভেঙে বিশ্বব্যাপী ভাইরাল হয়ে উঠেছিলেন সতেরো বছরের এক তরুণ।

অস্ট্রেলিয়ার নির্বাচন আগামী ১৮ মে। আর এই নির্বাচনকে কেন্দ্র করেই এমনটাই করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির রাজনীতিবিদরা।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: