২০১৮-২০ অর্থবছরের বাজেট নিয়ে যা বললেন অর্থমন্ত্রী

প্রকাশিত: ০৮ মে ২০১৯, ০৬:০২ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাজেট করতে গিয়ে চ্যালেঞ্জ দেখিনি। তবে বাজেট বাস্তবায়নে অনেক চ্যালেঞ্জ সামনে আসবে। জাতীয় বাজেটে সবারই চাহিদা থাকে। আমরা সবারই চাহিদা পূরণ করার চেষ্টা করব।

বুধবার (৮ মে) সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এবারের বাজেট আমরা যা করার তা করে ফেলেছি। আর এটা করতে গিয়ে চ্যালেঞ্জ দেখিনি। বাজেটে প্রায়োরিটি হবে জনগন। জনগনকে গুরুত্ব দিয়ে বাজেট করা হবে। জনগনই হচ্ছে পুরো বাংলাদেশ, ফলে দেশের মানুষের জন্যে যেহেতু বাজেট, তাই দেশের মানুষকে গুরুত্ব দিয়ে বাজেট তৈরি করব। বাজেট যাতে দেশের প্রত্যেকটি মানুষের উপকারে লাগে।

কোন বিষয়কে গুরুত্ব দিয়ে আসছে অর্থবছরের বাজেট প্রণয়ন করা হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটাতো বলা যাবে না। তাহলে তো বাজেটের আর কোন কিছু গোপন থাকে না। আর তাতে মজাও থাকে না। এটা আমি এই মুহূর্তে বলবো না; কারণ বাজেটের মজাই নষ্ট হয়ে যাবে।

মন্ত্রী বলেন- শেয়ার মার্কেট, ব্যাংকিং সেক্টরসহ দেশের সকল বিভাগ নিয়ে কথা থাকবে এবারের বাজেটে। কিন্তু কোন বিভাগের জন্য কী থাকবে তা এই মুহূর্তে বলা যাবে না।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের রাজস্ব আহরণ করে যে সমস্ত বড় প্রকল্পগুলো চলমান আছে সেগুলো বাস্তবায়ণ করতে হবে। এগুলো বাস্তবায়নের হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাবে। আর এটা সকল মানুষের উপকারে আসবে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: