অ্যাপেই দেওয়া যাবে যাকাত ও সদকা

১১ মে, ২০১৯ ১২:০৭:০৬

ছবি: সংগৃহীত

ইসলামিক লাইফস্টাইল অ্যাপ ‘নূর’-এর মাধ্যমে নির্দিষ্ট দাতব্য সংস্থায় যাকাত ও সদকা দেওয়ার সুযোগ চালু করেছে রবি। এ সুযোগ কাজে লাগিয়ে গ্রাহকরা চার্জ ছাড়াই অনলাইনে যেকোনো পরিমাণ অর্থ সহায়তা করতে পারবেন।

এ ছাড়া রবি বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় দেশে প্রথমবারের মতো ডিজিটাল ইফতার ভেন্ডিং মেশিন চালুর ঘোষণা দিয়েছে মোবাইল অপারেটরটি।

রমজান মাসজুড়ে পথশিশু এবং সমাজের সুবিধাবঞ্চিত বয়স্ক ব্যক্তিদের ইফতার দিতে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, রংপুর ও রাজশাহীর বিভিন্ন স্থানে স্থাপন করা হবে মেশিনগুলো। রবির রিচার্জ বান্ডল কিনলেই নির্দিষ্ট পরিমাণ অর্থ জমা হবে ‘আমার ইফতার’ নামের এ উদ্যোগে।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এসব ঘোষণা দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন- অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সেক্রেটারি এবং জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ প্রমূখ।

বিডি২৪লাইভ/এমএম/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: