প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

রবিবার দিনটি যেমন কাটবে আপনার

১১ মে, ২০১৯ ২২:১৩:৪৪

আজ আপনার জন্ম দিন হলে পাশ্চাত্য মতে আপনার রাশি বৃষ, আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বৃহস্পতি ও শুক্র। ১২ তারিখে জম্ম হবার কারনে আপনার ওপর বৃহস্পতির প্রভাব স্পষ্ট।

আপনার শুভ সংখ্যা: ৩,১২,২১,৩০।

আপনার শুভ বর্ণ: সাদা ও হলুদ।

শুভ গ্রহ ও বার: বৃহস্পতি ও শুক্র।

শুভ রত্ন: হীরা ও পোখরাজ।

আজকের দিনে জন্মগ্রহণকারী বিখ্যাত ব্যক্তিরা হলেন: বিখ্যাত সেবীকা ফ্লোরেন্স নাইটিংগেল, ঐতিহাসিক ইবন আল আথির, পদার্থ বিজ্ঞাণী উইলিয়াম ফান্সিস জুকি প্রমূখ।

আজকের দিনের শুভ রং: আজ আপনার জন্য সাদা ও হলুদ রংয়ের সমন্বয় সৌভাগ্য বয়ে আনবে।

আজকের দিনের শুভ সময়: জ্যোতিষ শাস্ত্রানুসারে আজকের শুভ সময়: সকাল: ৬:২৩-৯:৫২ দুপর ১:২১-২:১৪, রাত: ৭:২০-৯:৩০ পর্যন্ত।

চন্দ্রাবস্থান: আজ চন্দ্র কর্কট রাশিতে, সকাল: ১১:৪৩ থেকে সিংহ রাশিতে অবস্থান করবে। ৮মী তিথি, বিকাল : ৫:০৩ থেকে ৯মী তিথি চলবে।

আজকের বর্জণীয় খাদ্য: নারকেল।

মেষ রাশি (২১ মার্চ - ২০ এপ্রিল): মেষ রাশির জাতক জাতিকার দিনটি প্রবল ব্যস্ততার। সামাজিক অনুষ্ঠানের আয়োজনে ব্যস্ত থাকবেন। প্রভাবশালী কোনো ব্যক্তির সাথে পরিচয় হতে পারে। দুপর থেকে প্রেম ও রোমান্টিক ক্ষেত্রে ভালো ফল আশা করা যায়। সন্তানের সাথে চলতে থাকা দূরত্বের অবশান আশা করতে পারেন। অভিনয় ও কন্ঠ শিল্পীদের কাজের সুযোগ বৃদ্ধি পাবে।

বৃষ রাশি (২১ এপ্রিল - ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার দিনটিতে যোগাযোগে লাভবান হবেন। মিডিয়া কর্মী, সাংবাদিক ও সাহিত্যিকদের দিনটি ভালো যাবে। বিকালের দিকে বাড়িতে আত্মীয় স্বজনের আগমন হতে পারে। আজ পরিবার পরিজনদের জন্য ঈদের কেনাকাটা করতে পারেন। গৃহস্থালী কোনো দ্রব্য ক্রয়ের যোগ। মায়ের সাহায্য পাবেন।

মিথুন রাশি (২১ মে - ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার দিনটি বকেয়া ধন আদায়ের জন্য বলবান। দুপরের দিকে বিদেশ থেকে কোনো ভালো সংবাদ পেতে পারেন। বিকাশ বা রকেটের মাধ্যমে ধন লাভের যোগ। ভাই বোনের জন্য কিছু অর্থ ব্যয় করতে পারেন। অনলাইন কেনাকাটার যোগ প্রবল। সাংবাদিক ও গনমাধ্যম কর্মীদের সতর্ক হতে হবে।

কর্কট রাশি (২১ জুন - ২০ জুলাই): আজ কর্কট রাশির জাতক জাতিকার দিনটি সাফল্যের। আজ আপনার সুনাম ও সম্মান বৃদ্ধি পাবে। অংশিদারী কোনো ব্যবসায়ীক আলাপ আলোচনায় অগ্রগতি হতে পারে। জীবন সাথীকে ঈদ বস্ত্র কিনে দিতে পারেন। দুপর থেকে আপনার আর্থিক অবস্থা বলবান হয়ে উঠবে। বকেয়া টাকা পয়সা আদায় হতে পারে। ব্যবসায়ীদের বেচাকেনায় অগ্রগতি।

সিংহ রাশি (২১জুলাই - ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার দিনটি ভ্রমনের। দূরে কোথাও যাত্রা করতে পারেন। দুপর থেকে আর্থিক অবস্থার দ্রুত উন্নতি হবে। আয় রোজগার বৃদ্ধির সাথে সাথে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। রাজণৈতিক সামাজিক ও ধর্মীয় কোনো সভায় অংশ নিতে পারেন। আপনার বকেয়া বিল আদায়ের সুযোগ রয়েছে।

কন্যা রাশি (২২ আগষ্ট - ২২ সেপ্টেম্বর): আজ কন্যার জাতক জাতিকার দিনটি আয় রোজগার বৃদ্ধির। বড় ভাই বোনের কাছ থেকে কোনো ব্যবসায়ীক সাহায্য পেতে পারেন। দুপর থেকে সাংসারিক ও ব্যবসায়ীক ব্যয় বৃদ্ধি পাবে। বিদেশ যাত্রার সুযোগ পেতে পারেন। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্টদের আয় রোজগার বাড়বে। প্রবাসীদের দেশে আগমনের সুযোগ রয়েছে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর- ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। সরকারী চাকুরেদের দিনের শুরুটা ভালো। নতুন দায়িত্ব পেতে পারেন। দুপর থেকে আর্থিক দিক বলবান হয়ে উঠবে। ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধির সম্ভাবনা। বকেয়া বিল আদায়ে সফল হতে পারেন। বড় ভাই বোনের সাহায্য পেতে পারেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর- ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার দিনটি ভাগ্য উন্নতির। জীবীকার জন্য দূর দেশে যাত্রা করতে পারেন। শিক্ষকের সাহায্য কাজে আসবে। দুপর থেকে কর্মস্থলে কোনো ঝামেলা দেখা দেবে। পদস্ত কর্মকর্তার সাথে কোনো প্রকার মনমালিণ্য হবার আশঙ্কা। পিতার সাহায্য পেতে পারেন। রাজনৈতিক কাজে আপনার সম্মান ও মর্যাদার হানি হতে পারে।

ধনু রাশি (২১ নভেম্বর - ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার দিনটি কিছুটা ঝামেলার। রাস্তাঘাটে সতর্কতার সাথে চলতে হবে। পুলিশী গ্রেফতার বা হয়রাণি থেকে সতর্ক হতে হবে। দুপর থেকে ভাগ্য সুপ্রশন্ন হয়ে উঠবে। শিক্ষক বা গুরুজনদের সাহায্য পাবেন। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার যোগ বলবান। বৈদেশীক কর্মে অগ্রগতি আশা করতে পারেন।

মকর রাশি (২১ ডিসেম্বর - ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। খুচরা পাইকারি ও সিজেনাল ব্যবসায় ভালো আয় রোজগার হবে। খাদ্য ও ফল মূলের ব্যবসায়ীরা আশানুুরুপ আয় করতে পারবেন। দুপরের দিকে কারো মৃত্যু সংবাদ পেতে পারেন। হটাৎ করে কিছু টাকা লগ্নি করতে হতে পারে। ব্যবসায়ীক ঝুঁকি বৃদ্ধি পাবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি - ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে না। সকালে শরীর স্বাস্থ্য কিছুটা ভোগাতে পারে। দুপরের পর থেকে পারিবারিক ও ব্যবসায়ীক অবস্থার উন্নতি হবে। জীবন সাথীর সাহায্য পেতে পারেন। খুচরা ও পাইকারী ব্যবসায়ীদের আর্থিক উন্নতির যোগ প্রবল। বিদেশ থেকে কিছু অর্থ আসতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি - ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকার দিনটি রোমান্টিক যোগাযোগের জন্য বলবান।সন্তানের সাথে সকালে দিকে কিছুটা উত্তপ্ত বাক্য বিনিময় করতে হতে পারে। দুপরের দিকে কর্মস্থলে কিছু জটিলতার আশঙ্কা রয়েছে। সৃজনশীল কাজে সহকর্মী বা অধিনস্ত কর্মচারীদের কারনে লোকশানের ভয়। অণৈতিক সম্পর্ক থেকে বিরত থাকুন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: