গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়

যে তিনটি বিষয় নিয়ে দুশ্চিন্তায় থাকেন এই মন্ত্রী

১৩ মে, ২০১৯ ১৯:০৩:৩৬

ছবি: ইন্টারনেট

হৃদয় আলম: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম। তার দায়িত্বে রয়েছে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ ১২টি দপ্তর। যার সবগুলো সমান গুরুত্বপূর্ণ হলেও এর তিনটি সবচেয়ে বেশি ভাবায় রেজাউল করিমকে। আর এ তিনটি দপ্তরের মধ্যে রয়েছে দেশের অবকাঠামো নির্মাণের দায়িত্বে থাকা গণপূর্ত অধিদপ্তর। আবাসন প্রকল্পের দায়িত্বে থাকা গৃহায়ন ও শহর নগরীর দায়িত্বে থাকা রাজউক।

মন্ত্রী বলেন, এই জায়গাগুলো নিয়ে আমি সব সময় দুশ্চিন্তায় থাকি যে কতটা স্বচ্ছতা আনতে পারি। কতটা পরিচ্ছন্নতা আনতে পারি, কতটা স্বচ্ছতা আনতে পারি ও কতটা জবাবদিহিতা আনতে পারি এবং কত দ্রুততার সাথে রাষ্ট্রীয় এই দায়িত্বগুলো সংশ্লিষ্টদের দিয়ে করানো যেতে পারে।

সম্প্রতি একটি বেসকরারি টেলিভিশনের ‘মন্ত্রী সাহেব’ অনুষ্ঠানে উপস্থাপকের এক প্রশ্নের জবাবে নিজের দুশ্চিন্তার কথা তুলে ধরেন মন্ত্রী শ ম রেজাউল করিম।

এ সময় তিনি আরও বলেন, ব্যক্তিগতভাবে আমার পরিবার থেকে যে শিক্ষা সেটা হলো জীবনে খুব একটা অহংকার বা ভাবের ভেতর থাকার মধ্যে কর্তৃত্ব নেই। আমার মতে সাধারণ থাকাটাই সুখ। আর দেশটা জনগণের। জনগণকে অবশ্যই সকল কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে হবে।

তিনি উল্লেখ করে বলেন, আমি সাধারণ মানুষের মধ্যে থাকাটাকে গৌরববোধ করি।

প্রসঙ্গত, শ ম রেজাউল করিম পিরোজপুর-১ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পান।শ ম রেজাউল করিমের জন্ম পিরোজপুর জেলায়। তিনি উচ্চ শিক্ষিত।

শ ম রেজাউল করিম দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি এক-এগারোর পরের তত্ত্বাবধায়ক সরকারের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে আইনি সহায়তা দেন।

বিডি২৪লাইভ/এইচকে/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: