পুরোনো রূপে ফিরেই ম্যাচ সেরার পুরস্কার পেল মুস্তাফিজ

১৪ মে, ২০১৯ ০০:৩৩:০০

ছবি: ইন্টারনেট

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে দিয়েছিলেন ৯৩ রান। উইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে দিয়েছিলেন ৮৪ রান৷ অবশেষে নিজের সেই পুরোনো রূপে ফিরলেন মোস্তাফিজ।

ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ওয়ানডেতে উইন্ডিজের বিপক্ষে ৯ ওভারে ৪৩ রান দিয়ে নিলেন ৪ উইকেট। তার দুর্দান্ত বোলিংয়ে উইন্ডিজকে ২৪৭ রানেই আটকে দিয়েছিল বাংলাদেশ৷ ফলে ৫ উইকেটের সহজ জয় তুলে নেয় টাইগাররা। আর এই দুর্দান্ত পারফর্মেন্সের কারণে ম্যাচ সেরার পুরস্কার তুলে নিলেন মোস্তাফিজ।

মালাহাইডে টসে জিতে ব্যাটিংয়ে নেমে আজ সুবিধা করতে পারেনি উইন্ডিজ। মোস্তাফিজ তার দ্বিতীয় ওভারেই তুলে নেন রোস্টন চেজের উইকেট তুলে নেন মোস্তাফিজ। এরপরের ওভারেই মাত্র ৩ রানে ফিরিয়ে দেন জনাথান কার্টারকে।

ইনিংসের শেষের দিকে দ্রুত রান তুলে উইন্ডিজ যখন তাদের সংগ্রহ ২৬০ ছাড়িয়ে যাওয়ার স্বপ্ন দেখছিলেন ঠিক তখনই পর পর দুই ওভারে হার্ড হিটার এইশলি নার্স ও রিফারকে ফিরিয়ে দিয়ে উইন্ডিজকে ২৪৭ রানেই আটকে রাখেন মোস্তাফিজ।

উইন্ডিজের দেয়া ২৪৮ রানের টার্গেটে খেলতে নেমে আজও দুর্দান্ত শুরু করে দুই টাইগার ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। তামিম ২১ রান করে ফিরে গেলেও ঠিকই ব্যাক টু ব্যাক ফিফটি তুলে নেন সৌম্য সরকার। দুই ছক্কা ও চারটি ৪ এ ৬৭ বলে ৫৪ রান করেন তিনি।

নার্সের দুই ওভারে পরপর সাকিব ও সৌম্য ফিরে গেলে কিছুটা চাপে পরে যায় বাংলাদেশ৷ তবে চতুর্থ উইকেটে মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন ৮৩ রানের জুটি গড়ে সেই চাপ সামাল দেন। মিথুন হোল্ডারের বলে বোল্ড হয়ে ফিরে যাওয়ার আগে করেন ৫৩ বলে ৪৩ রান।

মিথুন ফিরে গেকে মাহমুদউল্লাহকে নিয়ে আবার ৫০ রানের জুটি গড়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন মুশফিক। এরই মধ্যে নিজের অর্ধশতক তুলে নিয়ে ৭৩ বলে ৬৩ রান করে ফিরে যান মুশফিক। এরপর সাব্বিরকে সাথে নিয়ে বাকি কাজটি শেষ করেন মাহমুদউল্লাহ। ৩৪ বলে ৩০ রান করে অপরাজিত ছিলেন তিনি৷

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: