প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ট্রেলার দেখেই সিগারেট ছেড়ে দিয়েছে দর্শক!

প্রকাশিত: ০৩:২৭ পূর্বাহ্ণ, ১৪ মে ২০১৯

ছবি: সংগৃহীত

গলায় ক্যানসার আক্রান্ত এক রেডিও জকির গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘কণ্ঠ’ সিনেমা। গত শুক্রবার কলকাতায় ছবিটি মুক্তি পেয়েছে। মুক্তির আগেই ছবির ট্রেলার দেখে শুরু হয়েছিল হৈচৈ। কলকাতার সিনেমা হলগুলোতে ‘কণ্ঠ’ দেখতে উপচেপড়া ভিড় দেখা যায়। ছবিটি পরিচালনা করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার ফেসবুক লাইভে এসেছিলেন কণ্ঠ ছবির অভিনয়শিল্পী জয়া আহসান, পাওলি দাম, নির্মাতা শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। ভক্তদের সঙ্গে সরাসরি আড্ডায় ‘কণ্ঠ’ নিয়ে অনেক খোলামেলা আলাপ করেছেন ছবির শিল্পীরা।

নন্দিতা রায় বলেন, এই ছবির শুটিংয়ের সময় কেউ সিগারেট খায়নি। সবাই গল্পের সঙ্গে এতটাই মিশে গিয়েছিল যে যারা সিগারেট নিয়মিত খায়, তারাও ছবির শুটিং চলাকালীন একদম সিগারেট খায়নি।

তিনি আরও বলেন, নির্দেশনা দেবো কি? সবার অভিনয় দেখে আমি মুগ্ধ হয়ে তাকিয়েছিলাম। শুধু এটুকু বলব, প্রত্যেকটা মানুষের এই ছবি ভালো লাগবে।

পাওলি দাম বলেন, ‘আমার টিমের একজন অনেকদিন ধরে চাইছিল সিগারেট খাওয়া ছেড়ে দেবে। কিন্তু এই কঠিন সিদ্ধান্ত সে কোনোভাবেই নিতে পারছিল না। গত ১৪ এপ্রিল কণ্ঠ-এর ট্রেলর মুক্তির পরই সিগারেট একদম ছেড়েছে সে। আমাকে সে বলেছিল, ট্রেলর দেখেই সিগারেট ছেড়ে দিয়েছি।’

ছবিতে জয়া আহসান একজন ‘স্পিচ থেরাপিস্টে’র ভূমিকায় অভিনয় করেছেন। জয়া জানান, ‘কণ্ঠ’ যে দেখবে, সে বারবার দেখতে চাইবে।

এদিকে, বৃহস্পতিবার ছবিটির প্রিমিয়ার শো দেখে জয়া আহসানের অভিনয়ে মুগ্ধ হয়েছিলেন উপমহাদেশের জনপ্রিয় কার্ডিয়াক সার্জন দেবী শেঠি। ‘কণ্ঠ’ ছবির গল্প এবং জয়াসহ অন্য কলাকুশলীদের প্রশংসা করে গণমাধ্যমে কথা বলেন তিনি।

ক্যানসারের সঙ্গে লড়াই ও বাঁচার গল্প নিয়েই নির্মিত হয়েছে ছবিটি। গলায় ক্যানসার আক্রান্ত বিভূতি চক্রবর্তীর জীবনকাহিনী অবলম্বনে ‘কণ্ঠ’ ছবির গল্প তৈরি হয়েছে। শিবপ্রসাদ, পাওলি ও জয়া ছাড়াও এই ছবিতে আরো আছেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়, বিপ্লব দাশগুপ্ত, পরান বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

বিডি২৪লাইভ/আইএন/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: